Inqilab Logo

শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

গ্রামীণফোনের নেটওয়ার্ক সমস্যা ভোগান্তিতে গ্রাহক

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৬ অক্টোবর, ২০১৮, ১২:০৩ এএম

বেসরকারি মোবাইল ফোন অপারেটর গ্রামীণফোনের নেটওয়ার্ক সমস্যার কারণে ভোগান্তিতে পড়েছেন কয়েক কোটি গ্রাহক। নেটওয়ার্ক সমস্যার কারণে গতকাল (সোমবার) অপারেটরটির গ্রাহকরা অন্য নম্বরে ফোন ও এসএমএস করতে পারেননি তাদের নম্বরেও ফোন ও এসএমএস আসেনি। গ্রামীণফোন গ্রাহকরা অভিযোগ করেন দুপুর ১২টার পর থেকে হঠাৎ করেই গ্রামীণফোন নম্বর থেকে শুধু গ্রামীণফোন নম্বরে কল ও এসএমএস সচল ছিল। কিন্তু অন্য কোন অপারেটর কিংবা টিএন্ডটি নম্বরে ফোন কল আদান-প্রদান হচ্ছিল না। আবার কল করলে কলড্রপ কিংবা মিউট কলের (কল রিসিভ হলেও কথা শোনা যায়নি) পরিমাণও ছিল প্রচুর। এতে ভোগান্তিতে পড়েন অপারেটরটির গ্রাহকরা। অনেকেই জরুরি প্রয়োজনে অন্য নম্বরে কল দিতে চাইলে ব্যর্থ হয়েছেন। বারবারই কল ফেইলড বলে মোবাইল স্ক্রিনে লেখা উঠছিল। একইভাবে এসএমএস পাঠাতে গেলেও ফেইলড দেখাচ্ছিল। এ বিষয়ে যোগাযোগ করা হলে গ্রামীণফোনে একজন কর্মকর্তা জানান, তারা নিজেরাও এই সমস্যার সম্মুখীন হচ্ছেন। তবে টেকনিক্যাল কারণে এই সমস্যা তৈরি হয়েছে। তা সমাধানে গ্রামীণফোনের সংশ্লিষ্টরা কাজ করছেন।
গ্রামীণফোনের হেড অব কমিউনিকেশন্স সৈয়দ তালাত কামাল জানান, তাদের সাথে সংযুক্ত একটি ইন্টারকানেকশন্স এক্সচেঞ্জের (আইসিএক্স) ফাইবার কাটা যাওয়ায় এই সমস্যা সৃষ্টি হয়েছে। তিনি জানান, শুধু রাজধানীর গ্রামীণফোন গ্রাহকরা এই সমস্যার সম্মুখীন হয়েছে। তবে সারাদেশে ঠিক আছে। তালাত কামাল আরও জানান, দ্রুত সমস্যা সমাধানে গ্রামীণফোন কাজ করছে।
পরবর্তীতে গ্রামীণফোনের এক বিজ্ঞপ্তিতে বলা হয়, সড়ক উন্নয়ন ও এমআরটি নির্মান কাজের কারণে সোমবার দুপুরে দুটি স্থানে ফাইবার নেটওয়ার্ক কেটে যায়। এর ফলে আইসিএক্স এর সাথে সংযোগ বিচ্ছিন্ন হয়ে বিভিন্ন অপারেটর এর সাথে আন্তসংযোগ সমস্যা এবং গ্রামীণফোন নেটওয়ার্কে কনজেশন সৃষ্টি হয়। গ্রাহকরা কল করা সময় সমস্যার সম্মুখীন হতে পারেন বা কলড্রপের মাত্রা বেড়ে যেতে পারে। আমাদের কর্মীরা দ্রুত সংযোগ পুনরুদ্ধার করতে কাজ করছেন।



 

Show all comments
  • রুহুল আমিন রাহী ২৩ জানুয়ারি, ২০২১, ৮:৫১ পিএম says : 0
    সম্মানিত অফিস কর্তৃক এর মধ্যে জানাতে ছাই আমার এই সিম অনেক দিন যাবত বব্যবহার করছি কিন্তু অনেক সময় ফোন আসলে কল ডুকে না এবং কাউকে ফোন দিলে অনেক লেইট করে কল ডুকে এবং ইন্টারনেট ইউস করতে অন্ক সমসমস্যা হয় আমি আপনাদের কাছে যানতে ছাই কারন কি এবং কি করল্ সমাধান হবে।
    Total Reply(0) Reply
  • shrabon ৭ ফেব্রুয়ারি, ২০২১, ৫:৪০ পিএম says : 0
    ফোনে কথা বলার সময় কাইতা জাইগা
    Total Reply(0) Reply
  • জাহাঙ্গীর আলম ২১ মার্চ, ২০২১, ১:০০ পিএম says : 0
    এখন কি করব উপায় কি এটার কি কোন সমাধান নেই কোনক্রমে আমার ফোনে নেটওয়ার্ক আসতেছেনা সিমের নেটওয়ার্ক নেই
    Total Reply(0) Reply
  • জাহাঙ্গীর আলম ২১ মার্চ, ২০২১, ১:০২ পিএম says : 0
    আমার গ্রামীনফোনে এটার সমাধান চাই কোনোক্রমে নেট আসেনা সিমে নেট নেই
    Total Reply(0) Reply
  • Md. Tasnian Taif ১৬ এপ্রিল, ২০২১, ১০:৩৪ পিএম says : 0
    আমার এলাকায় নেটওয়ার্ক এত টাই খারাপ যে ফেইসবুক ম্যাসেঞ্জার চলতেইছে না সাথে গেমিং ও সম্ভব হচ্ছে না আর অনলাইন ক্লাস তো সম্ভব হচ্ছে না এত খারাপ নেটওয়ার্ক এর জন্য। যদি অতি শিগ্রই ইন্টারনেট নেটওয়ার্ক সমস্যা ঠিক না করা হয় তাহলে গ্রামীণ ফোন এর গ্রাহক কমে যেতে বাধ্য হবে
    Total Reply(0) Reply
  • Rahim aill ৩ জানুয়ারি, ২০২২, ৮:০৫ পিএম says : 0
    সবসময় যেন নেটওয়ার্ক পাই সবখানে রংপুর ঠাকুরগাঁও বালিয়াডাঙ্গী লাহিড়ী হাট আমি কয়েক দিন আগে লাহিড়ী থেকে পাড়িয়া হাটের পশ্চিম প্রায়2কেমি দূরে নেটওয়ার্কের সমস্যা হচ্ছে চ্ছিল তবে আমার বাড়ি থেকে নেটওয়ার্ক পাওয়া যায় কিন্তু একটু দূরে চলে গেলে খুব নেটওয়ার্কের সমস্যা হয়
    Total Reply(0) Reply
  • মনিরা ১২ মে, ২০২২, ২:১৪ পিএম says : 0
    আমরা মিরপুর শ্যাওড়া পাড়া বাসিন্দারা দীর্ঘ দিন যাবদ নেটওয়ার্ক সমস্যায় ভুগতেছি এখানে নেটওয়ার্ক ঠিক মতো কাজ করে না। দ্য়া করে সমস্যা টির আশুসমাধান করে আমাদের বাধিত করবেন।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: গ্রামীণফোন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ