Inqilab Logo

ঢাকা, রোববার, ১৭ ফেব্রুয়ারি ২০১৯, ০৫ ফাল্গুন ১৪২৫, ১১ জামাদিউস সানি ১৪৪০ হিজরী।

গ্রামীণফোনের নেটওয়ার্ক সমস্যা ভোগান্তিতে গ্রাহক

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৬ অক্টোবর, ২০১৮, ১২:০৩ এএম

বেসরকারি মোবাইল ফোন অপারেটর গ্রামীণফোনের নেটওয়ার্ক সমস্যার কারণে ভোগান্তিতে পড়েছেন কয়েক কোটি গ্রাহক। নেটওয়ার্ক সমস্যার কারণে গতকাল (সোমবার) অপারেটরটির গ্রাহকরা অন্য নম্বরে ফোন ও এসএমএস করতে পারেননি তাদের নম্বরেও ফোন ও এসএমএস আসেনি। গ্রামীণফোন গ্রাহকরা অভিযোগ করেন দুপুর ১২টার পর থেকে হঠাৎ করেই গ্রামীণফোন নম্বর থেকে শুধু গ্রামীণফোন নম্বরে কল ও এসএমএস সচল ছিল। কিন্তু অন্য কোন অপারেটর কিংবা টিএন্ডটি নম্বরে ফোন কল আদান-প্রদান হচ্ছিল না। আবার কল করলে কলড্রপ কিংবা মিউট কলের (কল রিসিভ হলেও কথা শোনা যায়নি) পরিমাণও ছিল প্রচুর। এতে ভোগান্তিতে পড়েন অপারেটরটির গ্রাহকরা। অনেকেই জরুরি প্রয়োজনে অন্য নম্বরে কল দিতে চাইলে ব্যর্থ হয়েছেন। বারবারই কল ফেইলড বলে মোবাইল স্ক্রিনে লেখা উঠছিল। একইভাবে এসএমএস পাঠাতে গেলেও ফেইলড দেখাচ্ছিল। এ বিষয়ে যোগাযোগ করা হলে গ্রামীণফোনে একজন কর্মকর্তা জানান, তারা নিজেরাও এই সমস্যার সম্মুখীন হচ্ছেন। তবে টেকনিক্যাল কারণে এই সমস্যা তৈরি হয়েছে। তা সমাধানে গ্রামীণফোনের সংশ্লিষ্টরা কাজ করছেন।
গ্রামীণফোনের হেড অব কমিউনিকেশন্স সৈয়দ তালাত কামাল জানান, তাদের সাথে সংযুক্ত একটি ইন্টারকানেকশন্স এক্সচেঞ্জের (আইসিএক্স) ফাইবার কাটা যাওয়ায় এই সমস্যা সৃষ্টি হয়েছে। তিনি জানান, শুধু রাজধানীর গ্রামীণফোন গ্রাহকরা এই সমস্যার সম্মুখীন হয়েছে। তবে সারাদেশে ঠিক আছে। তালাত কামাল আরও জানান, দ্রুত সমস্যা সমাধানে গ্রামীণফোন কাজ করছে।
পরবর্তীতে গ্রামীণফোনের এক বিজ্ঞপ্তিতে বলা হয়, সড়ক উন্নয়ন ও এমআরটি নির্মান কাজের কারণে সোমবার দুপুরে দুটি স্থানে ফাইবার নেটওয়ার্ক কেটে যায়। এর ফলে আইসিএক্স এর সাথে সংযোগ বিচ্ছিন্ন হয়ে বিভিন্ন অপারেটর এর সাথে আন্তসংযোগ সমস্যা এবং গ্রামীণফোন নেটওয়ার্কে কনজেশন সৃষ্টি হয়। গ্রাহকরা কল করা সময় সমস্যার সম্মুখীন হতে পারেন বা কলড্রপের মাত্রা বেড়ে যেতে পারে। আমাদের কর্মীরা দ্রুত সংযোগ পুনরুদ্ধার করতে কাজ করছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: গ্রামীণফোন

১৫ অক্টোবর, ২০১৮
১৪ অক্টোবর, ২০১৮

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ