Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

দুই জেলায় ‘বন্দুকযুদ্ধে’ নিহত ২

ইনকিলাব ডেস্ক : | প্রকাশের সময় : ১৬ অক্টোবর, ২০১৮, ১২:০২ এএম

ময়মনসিংহ ও টাঙ্গাইলে আইনশৃঙ্খলা বাহিনীর সঙ্গে কথিত বন্দুকযুদ্ধে দুজন নিহত হয়েছেন। গত রোববার দিবাগত রাতে পৃথক এই ঘটনা ঘটে। টাঙ্গাইলে নিহত ব্যক্তি চরমপন্থী দলের নেতা ছিলেন বলে দাবি করেছে র‌্যাব। ময়মনসিংহে নিহত ব্যক্তিকে মাদক ব্যবসায়ী বলছে জেলা গোয়েন্দা পুলিশ (ডিবি)। এসময় ময়মনসিংহে পুলিশ ঘটনাস্থল থেকে ১শ পিস ইয়াবা ও ১শ গ্রাম হেরোইন। টাঙ্গাইলে র‌্যাবের ২ সদস্য আহত হয়।

ময়মনসিংহ ব্যুরো জানায়, ময়মনসিংহে জেলা গোয়েন্দা পুলিশের সঙ্গে কথিত বন্দুকযুদ্ধে পায়েল (২৯) নামের এক যুবক নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন জাকির হোসেন নামে এক কনস্টেবল। রোববার দিনগত রাত সোয়া ১টার দিকে সদর উপজেলার আকুয়া দরগাপাড়া খালপাড় সংলগ্ন একটি ইটভাটার সামনের পাকা সড়কের পাশে এ ঘটনা ঘটে। পুলিশ জানায়, নিহত পায়েল আটটি মাদক মামলা এবং চাঁদাবাজিসহ মোট ১১ মামলার আসামি। সে শহরের মাদকজোন হিসেবে পরিচিত পুরোহিতপাড়া এলাকার জালালের পুত্র। জেলা গায়েন্দা পুলিশের (ডিবি) ওসি শাহ কামাল আকন্দ জানান, মাদকবিরোধী অভিযান পরিচালনাকালে অজ্ঞাত ছয়-সাতজন মাদক ব্যবসায়ী পুলিশকে লক্ষ্য করে অতর্কিতভাবে গুলিবর্ষণ ও আক্রমণ করে। এ সময় পুলিশও পাল্টা গুলি ছুড়লে মাদক ব্যবসায়ীরা পালিয়ে যায়। পরে ঘটনাস্থল থেকে পায়েলকে (২৯) গুলিবিদ্ধ অবস্থায় পাওয়া যায়। তাকে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হলে দায়িত্বরত চিকিৎসক মৃত ঘোষণা করেন। এ ঘটনায় থানায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে বলেও জানান ওসি কামাল।

টাঙ্গাইল জেলা সংবাদদাতা জানান, টাঙ্গাইলে র‌্যাবের সাথে বন্ধুকযুদ্ধে শরিফ ওরফে ফরহাদ (৩৩) নামের চরমপন্থী দলের এক নেতা নিহত হয়েছেন। গত রোববার রাত আড়াইটার দিকে টাঙ্গাইল সদর উপজেলার দাইন্যা চৌধুরী মধ্য পাড়ায় এ ঘটনা ঘটে। তিনি পূর্ব বাংলা কমিউনিস্ট (লাল পতাকা) পার্টির টাঙ্গাইল জেলা সভাপতি ছিলেন।

এ ব্যাপারে র‌্যাব-১২ সিপিসি ৩ এর কোম্পানী কমান্ডার রবিউল ইসলাম বলেন, গোপন সংবাদের মাধ্যেমে গভীর রাতে দাইন্যা চৌধুরী মধ্য পাড়া এলাকায় র‌্যাবের একটি টিম পৌছলে র‌্যাবকে লক্ষ্য করে চরমপন্থির নেতারা গুলিছুড়ে। পরে র‌্যাবও আত্মরক্ষার্থে পাল্টা গুলি ছুড়ে। এতে বেশকিছুক্ষণ গুলিবিনিময় হয়। এক পর্যায়ে পূর্ব ফরহাদ গুলিবৃদ্ধ হয়ে গুরুত্বর আহত হয়। পরে অন্যন্য নেতারা পালিয়ে যায়। পরে তাকে উদ্ধার করে টাঙ্গাইল জেনারেল হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন। নিহতের বাড়ি গালা ইউনিয়নে। এ ঘটনায় র‌্যাবের সার্জেন্ট শহিদুল ইসলাম ও কন্সটেবল হাবিবুর রহমান আহত হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নিহত


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ