Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

সড়ক দুর্ঘটনায় নিহত ১০

ইনকিলাব ডেস্ক : | প্রকাশের সময় : ১৬ অক্টোবর, ২০১৮, ১২:০২ এএম

দেশের বিভিন্ন স্থানে সড়ক দুর্ঘটনায় ১০ জন নিহত হয়েছেন। গত ২৪ ঘণ্টায় এ সকল দুর্ঘটনায় রাজধানীতে ৩, যশোরে ২, রাজশাহী, সিরাজগঞ্জ, গোপালগঞ্জ, শ্রীপুর (গাজীপুর) ও চুয়াডাঙ্গায় একজন করে নিহত হয়। আমাদেও ব্যুরো প্রধান ও সংবাদদাতাদেও পাঠানো তথ্য নিয়ে ডেস্ক রিপোর্ট :

ঢাকা : রাজধানীতে পৃথক দুটি সড়ক দুর্ঘটনায় তিনজন নিহত হয়েছেন। তারা হলেন-মিরপুরের রূপনগরে আব্দুর রাজ্জাক (৪৬) ও জাহিদুর রহমান দুদু (৪২) এবং বনানীতে অজ্ঞাত পরিচয় যুবক (২৭)। গতকাল ও গত রোববার রাতে এ দুটি দুর্ঘটনা ঘটে।
রূপনগর থানার এসআই আজিজুল হক বলেন, রোববার রাতে রাজ্জাক ও তাঁর বন্ধু জাহিদুর মোটরসাইকেলে করে সাভার থেকে মিরপুরের দিকে আসছিলেন। পথিমধ্যে রূপনগরের গোড়ান চটবাড়ী পানি উন্নয়ন বোর্ডের সামনের রাস্তায় মোটরসাইকেলটিকে একটি গাড়ি চাপা দেয়। পরে তাদের উদ্ধার করে সোহরাওয়ার্দী হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক দু’জনকে মৃত ঘোষণা করেন। ময়নাতদন্ত শেষে দু’জনের লাশ পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে।

বনানী থানার এসআই শাহিন আলম বলেন, গতকাল ভোরে বনানীর আর্মি স্টেডিয়াম সংলগ্ন এলাকায় একটি ঢালাই মিক্সার গাড়ির নিচে চাপা পড়ে অজ্ঞাত পরিচয় এক যুবক। পরে তাকে উদ্ধার করে ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) হাসপাতালে নিয়ে গেলে সকাল ৮টার দিকে চিকিৎসক মৃত ঘোষণা করেন। নিহত যুবকের পরিচয় পাওয়া যায়নি। তার পরণে জিন্স প্যান্ট ও চেক শার্ট পরিহিত ছিল।
রাজশাহী : রাজশাহীর মোহনপুরেএকদিলতলা হাট মোড়ে ট্রাক্টরের চাকায় পিষ্ট হয়ে গতকাল সকালে নুরুজ্জামান খান নামে এক কলেজ শিক্ষক নিহত হয়েছে। মোহনপুর থানার পুলিশ ট্রাক্টর আটক করেছেন। প্রত্যক্ষদর্শীরা জানান, জয়পুর হাট জেলার ক্ষেতলাল উপজেলার আলমপুর গ্রামের নওশের আলী খানের ছেলে কলেজ শিক্ষক নুরুজ্জামান খান (৩৬) মোটর সাইকেল নিয়ে রাজশাহীতে যাচ্ছিল। সকাল ১০ টার দিকে মোহনপুর উপজেলার একদিলতলার হাটের মোড়ে মোটর সাইকেল নিয়ে পেছন থেকে ট্রাক্টরের সামনে পার হওয়ার সময় রাজশাহী থেকে আসা সিএনজির ধাক্কায় ট্রাক্টরের চাকার নিয়ে ছিটকে পড়ে ঘটনাস্থলে মারা যান।
সিরাজগঞ্জ: গত রোববার রাতে সড়ক দুর্ঘটনায় পঙ্কজ দেবনাথ (৫০) নামে এক কাঁচামাল ব্যবসায়ী নিহত হয়েছেন। সিরাজগঞ্জ ফায়ার সার্ভিসের উপ-পরিচালক আব্দুল হামিদ জানান, রাতে পাবনা থেকে একটি সবজি বোঝাই ট্রাক টাঙ্গাইলের দিকে যাচ্ছিলো। ট্রাকটি কড্ডার মোড়ে পৌঁছলে সামনের চাকা ফেটে যায়। পরে চালক ট্রাকটি রাস্তার পাশে রেখে মেরামত কাজ করা হচ্ছিল। এসময় পিছন থেকে আরেকটি ট্রাক ওই ট্রাকটিকে ধাক্কা দিলে ট্রাকের উপরে থাকা সবজি ব্যবসায়ী পঙ্কজ দেবনাথ নিচে পড়ে গুরুতর আহত হন। তাকে উদ্ধার করে সিরাজগঞ্জ সদর হাসপাতালে ভর্তি করে। সেখানে তার অবস্থার অবনতি হলে ঢাকা নেয়ার পথে তিনি মারা যান।
গোপালগঞ্জ : গাড়ি নিয়ন্ত্রণ হারিয়ে গত রোববার অগ্রণী ব্যাংকের গাড়িচালক মাহামুদ হাসান (৪৪) নিহত হয়েছেন। এতে আহত হয়েছেন ব্যাংক কর্মকর্তা জাহিদুর রহমান। কাশিয়ানী উপজেলার রামদিয়া পুলিশ ফাঁড়ির কর্মকর্তা খন্দকার আমিনুর রহমান জানান, সকালে ব্যাংক কর্মকর্তা জাহিদুর রহমান ও চালক মাহামুদ গাড়িতে করে ফরিদপুর থেকে গোপালগঞ্জ আসছিলেন। পথে ফুকরা এলাকায় মাহামুদ নিয়ন্ত্রণ হারিয়ে ফেললে গাড়িটি রাস্তার পাশে একটি গাছের সঙ্গে ধাক্কা লাগে। এতে ঘটনাস্থলেই মাহামুদ মারা যান। এ সময় গুরুতর আহত হন জাহিদুর রহমান। তিনি আরো জানান, ময়নাতদন্ত শেষে লাশ পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে।

শ্রীপুর (গাজীপুর) : গাজীপুরের শ্রীপুরে গতকাল মিক্সার সিমেন্ট মেশিনের ট্রাকের ধাক্কায় অপর ট্রাকচালক নিহত হয়েছে। জানা যায়, কদম চন্দ্র দাস পিজাইন টেক্সটাইল কারখানায় ওয়েস্টেজ মালামাল আনার জন্য ট্রাক (ঢাকা মেট্রো ন ১৭-৩৭৮৯) নিয়ে গেলে তার ট্রাকটি বিকল হয়ে পড়ে। সে কারখানার ভিতরেই জগ লাগিয়ে ট্রাকটি মেরামতের সময় মিক্সার সিমেন্টের মেশিনের ট্রাক (ঢাকা মেট্রো শ ১৩-০৫৫৪) সামনে থেকে ধাক্কা দিলে সাথে সাথেই জগটি সরে গেলে কদম চন্দ্র দাসের ওপর চাপা দেয় এবং ঘটনাস্থলেই সে মারা যায়। শ্রীপুর থানার এসআই সিরাজুল ইসলাম জানান, ঘাতক ট্রাক ড্রাইভার হোসেনকে আটক করা হয়েছে।

যশোর : মণিরামপুরে গত রোববার বাইসাইকেলের সঙ্গে মোটরসাইকেলের মুখোমুখি সংঘর্ষে দুইজন নিহত হয়েছেন। নিহতরা হলেন, বাইসাইকেল চালক আব্দুস সাত্তার (৪৭) ও মোটরসাইকেল চালক আনারুল (১৫)।
ঝাঁপা পুলিশ ক্যাম্পের ইনচার্জ এসআই সাখাওয়াত হোসেন ও প্রত্যক্ষদর্শীরা জানান, রাতে বাজারের কমিউনিটি ক্লিনিকের সামনে বাইসাইকেলের কাছে এসে বাইকের নিয়ন্ত্রণ হারায় আনারুল। এতে গুরুতর আহত হন আব্দুস সাত্তার ও আনারুল। স্থানীয়রা তাদের উদ্ধার করে দ্রæত যশোর জেনারেল হাসপাতালে ভর্তি করেন। অবস্থা গুরুতর হওয়ায় চিকিৎসকরা তাদের ঢাকায় নেওয়ার পরামর্শ দেন। রাতে ঢাকায় নেওয়ার পথে মৃত্যু হয় তাদের।

চুয়াডাঙ্গা : চুয়াডাঙ্গায় ট্রাকের ধাক্কায় গতকাল আব্দুল মজিদ (৩২) নামে এক মোটরসাইকেল চালক নিহত হয়েছে। স্থানীয়রা জানায়, ‘সোমবার (অক্টোবর) বিকালে মজিদ চুয়াডাঙ্গা শহর থেকে মোটরসাইকেল নিয়ে নিজ গ্রামে ফিরছিলেন। বিকাল সাড়ে ৪টার দিকে সে চুয়াডাঙ্গা-মেহেরপুর সড়কের আলুকদিয়া বাজারের কাছে পৌঁছালে বিপরীত দিক থেকে আসা একটি ট্রাক তাকে ধাক্কা দেয়। এতে মোটরসাইকেল চালক মজিদ গুরুতর আহত হন। এ সময় তাকে উদ্ধার করে চুয়াডাঙ্গা সদর হাসপাতালে নিলে চিকিৎসক মৃত ঘোষণা করেন



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নিহত


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ