Inqilab Logo

ঢাকা, বুধবার, ১৪ নভেম্বর ২০১৮, ৩০ কার্তিক ১৪২৫, ০৫ রবিউল আউয়াল ১৪৪০ হিজরী

বি চৌধুরীর বাসায় ডা. জাফরুল্লাহ

বিশেষ সংবাদদাতা | প্রকাশের সময় : ১৬ অক্টোবর, ২০১৮, ১২:৩৭ এএম

সাবেক প্রেসিডেন্ট ও বিকল্পধারার চেয়ারম্যান অধ্যাপক এ কিউ এম বদরুদ্দোজা চৌধুরীর ও গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরীর একান্তে বৈঠক করেছেন। গতকাল রাতে বি চৌধুরীর বারিধারার বাসায় এ বৈঠক অনুষ্ঠিত হয়। তবে দু’জনের মধ্যে কি আলোচনা হয়েছে তা জানা যায়নি। বিকল্পধারার সঙ্গে জাতীয় ঐক্যফ্রন্টের যে দূরত্ব তৈরী হয়েছে তা দূর করতে বি চৌধুরীর বাসায় গেছেন এমনটাই সংশ্লিষ্টরা মনে করেন। বাসায় যান গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরী। গতকাল রাত ১০টায় বারিধারার বাসভবনে যান ডা. জাফরুল্লাহ চৌধুরী। সেখানে দু’জনে ঘন্টা দেড়েক একান্তে কথা বলেছেন বলে বি’ চৌধুরীর প্রেস সচিব জাহাঙ্গীর আলম জানিয়েছেন।
বিএনপি, জাতীয় ঐক্য প্রক্রিয়া, জেএসডি ও নাগরিক ঐক্য মিলে গত ১৩ অক্টোবর জাতীয় ঐক্যফ্রন্টের যাত্রা শুরু হয়। ওই দিন সন্ধ্যা ৬টায় জাতীয় প্রেসক্লাবে সংবাদ সম্মেলনে ওই ঐক্যফ্রন্টের ঘোষনা দেন ড. কামাল হোসেন। তবে ওই সংবাদ সম্মেলনে একিউএম বদরুদ্দোজা চৌধুরী ছিলেন না। বিকল্পধারার অভিযোগ তাদেরকে ইচ্ছে করে রাখা হয়নি। এ নিয়ে বি’ চৌধুরী ক্ষুব্ধ হন। পরে বারিধারায় নিজ বাসভবনে তিনি সংবাদ সম্মেলন করে বলেন, নতুন জাতীয় ঐক্যফ্রন্টে তিনি দুটি শর্তে যেতে পারেন।
বি. চৌধুরী বলেন, স্বাধীনতা বিরোধীদের সঙ্গে প্রত্যেক্ষ বা পরোক্ষভাবে যে ঐক্য প্রক্রিয়া চলছে তার সঙ্গে বিকল্পধারা থাকবে না। এ ছাড়া সংসদে ভারসাম্য এবং স্বেচ্ছাচারিতা বন্ধ করতে নিজ দলের জন্য ১৫০ আসন দাবি করেন তিনি। ওই দিন ড. কামাল হোসেনের বাসায় গিয়ে সেখান থেকে ফিরে এসে বি চৌধুরী হতাশাও প্রকাশ করেন।#



 

Show all comments
  • জামান ১৬ অক্টোবর, ২০১৮, ৩:১০ এএম says : 0
    দেখা যাক শেষ পর্যন্ত কি হয়
    Total Reply(0) Reply
  • পাবন রহমান ১৬ অক্টোবর, ২০১৮, ৩:১১ এএম says : 0
    আমার মতে সভার এই জোটে আসা উচিত
    Total Reply(0) Reply
  • no name ১৬ অক্টোবর, ২০১৮, ৮:৪১ এএম says : 0
    Great Job B Chowdhury.
    Total Reply(0) Reply
  • yeasin ১৬ অক্টোবর, ২০১৮, ১:৫৫ পিএম says : 0
    আমার মনে হয় রাখ অবিমান ভুলে সবাই ঐকে আসা উচিত। জাতির এ দূসময়
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

এ সংক্রান্ত আরও খবর