Inqilab Logo

মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০৩ বৈশাখ ১৪৩১, ০৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

ভোটের অধিকার পুনরুদ্ধারের দাবি

সমাবেশ করবে সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতি

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৬ অক্টোবর, ২০১৮, ১২:৩৭ এএম

গণতন্ত্র এবং মানুষের ভোটের অধিকার প্রতিষ্ঠার জন্য আইনজীবীকে নিয়ে একটি বৃহত্তর মহাসমাবেশ করার সিদ্ধান্ত নিয়েছে সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতি। একই সঙ্গে সুষ্ঠু এবং নিরপেক্ষ নির্বাচনের ভূমিকা রাখার জন্য প্রেসিডেন্ট এর সঙ্গে দেখা করে অনুরোধ জানাবে সমিতির নেতৃবৃন্দ। গতকাল সোমবার সমিতি শফিউর রহমান মিলনায়তনে গণতন্ত্র পুনরুদ্ধারে আইনজীবীদের ভূমিকা ও ডিজিটাল নিরাপত্তা আইন নিয়ে সংবাদ সম্মেলনে করে সমিতির সভাপতি জয়নুল আবেদীন এসব ঘোষণা দেন।
জয়নুল আবেদীন বলেন, সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতি অতীতে বিচার বিভাগের স্বাধীনতা, মানবাধিকার এবং গণতন্ত্র উদ্ধারের আন্দোলন করে স্বৈরাচার সরকারের পতন ঘটাতে সহায়ক ভূমিকা পালন করেছে। দেশের এই ক্রান্তিকালে আইনজীবী সমিতি গণতন্ত্র এবং মানুষের ভোটের অধিকার প্রতিষ্ঠার জন্য আইনজীবীদের সম্পৃক্ত করার মাধ্যমে মহাসমাবেশ করার সিদ্ধান্ত নিয়েছে। তিনি বলেন, দেশের এই ক্রান্তিকালে গণতন্ত্র পুনরুদ্ধার এবং ভোটের অধিকার প্রতিষ্ঠার লক্ষ্যে সমিতির কার্যকরী কমিটির এক সভা অনুষ্ঠিত হয়। এতে এইসব বিষয় নিয়ে সিদ্ধান্ত নেয়া হয়। এতে বলা হয়, ভোটের অধিকার প্রতিষ্ঠার জন্য ইতোমধ্যে সমিতির সাবেক সভাপতি এবং রাজনৈতিক ব্যক্তিত্ব ড. কামাল হোসেনের নেতৃত্বে যে ঐক্যজোট গঠিত হয়েছে, তাতে সমিতির পক্ষ থেকে অভিনন্দন এবং স্বাগত জানাচ্ছে।
সমিতির সম্পাদক ব্যারিস্টার এএম মাহবুব উদ্দিন খোকনের সঞ্চালনায় এসময় উপস্থিত ছিলেন, সমিতির সহ-সভাপতি গোলাম মোস্তফা, গোলাম রহমান ভূঁইয়া, কোষাধ্যক্ষ নাসরিন আক্তার, সিনিয়র সহ সম্পাদক কাজী মো. জয়নুল আবেদীন, সদস্য মাহফুজ বিন ইউসুফ, ব্যারিস্টার শফিউল আলম মাহবুব, আহসান উল্লাহ, মেহেদী হাসানসহ বিএনপি সমর্থিত আইনজীবীরা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আইনজীবী সমিতি


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ