Inqilab Logo

ঢাকা, বুধবার, ২৩ অক্টোবর ২০১৯, ০৭ কার্তিক ১৪২৬, ২৩ সফর ১৪৪১ হিজরী

পাটুরিয়া-দৌলতদিয়ায় পারাপারের অপেক্ষায় ৫ শতাধিক ট্রাক

মানিকগঞ্জ জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৬ অক্টোবর, ২০১৮, ১২:৩৫ পিএম

বাড়তি যানবাহনের চাপ ও ফেরি সংকটের কারণে ভোগান্তি বাড়ছে পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুটের উভয় ফেরিঘাট এলাকায়। যাত্রীবাহী বাস ও ব্যক্তিগত ছোট গাড়ির ভোগান্তি কিছুটা কম হলেও দীর্ঘ ভোগান্তিতে পড়েছেন পণ্যবাহী ট্রাক চালক ও শ্রমিকেরা।
আজ মঙ্গলবার সকাল সোয়া ১০টা পর্যন্ত পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুট পারের অপেক্ষায় পাঁচ শতাধিক পণ্যবাহী ট্রাক অপেক্ষমাণ রয়েছে বলে জানান ফেরিঘাট সংশ্লিষ্টরা।
যাত্রীবাহী বাস, জরুরি পণ্যবাহী ট্রাক ও ব্যক্তিগত ছোট গাড়ি অগ্রাধিকার ভিত্তিতে নৌরুট পারাপারের কারণে সাধারণ পণ্যবাহী ট্রাক পারাপারে ভোগান্তি বাড়ছে।
রাজবাড়ীর দৌলতদিয়া ফেরিঘাট শাখা বাণিজ্য বিভাগের ব্যবস্থাপক শফিকুল ইসলাম জানান, ভোরের দিকে পাটুরিয়া ফেরিঘাট এলাকায় কুয়াশা পড়ায় ফেরি চলাচলে কিছুটা ব্যাঘাত ঘটে। এছাড়া ফেরির তুলনায় যানবাহনের চাপও বেশি। যে কারণে ঘাট এলাকায় ভোগান্তি বাড়ছে।
সবশেষ দৌলতদিয়া ফেরিঘাট এলাকায় দুই শতাধিক পণ্যবাহী ট্রাক ও অর্ধশতাধিক যাত্রীবাহী বাস নৌরুট পারের অপেক্ষায় রয়েছে। নৌরুটে যাত্রী ও যানবাহন পারাপারে ছোট বড় মিলে ১৬টি ফেরি চলাচল করছে। যাত্রীবাহী বাসের চাপ কমে গেলে সিরিয়াল অনুযায়ী পণ্যবাহী ট্রাক পারাপার করা হবে বলে জানান শফিকুল ইসলাম।
মানিকগঞ্জের পাটুরিয়া ফেরিঘাট শাখা বাণিজ্য বিভাগের সহকারী জেনারেল ম্যানেজার জিল্লুর রহমান জানান, ভোর ৫টার দিকে পাটুরিয়া ফেরিঘাট এলাকায় কুয়াশা পড়তে শুরু করে। এতে করে প্রায় পৌনে এক ঘণ্টা ফেরি চলাচল ব্যাহত হয়। যে কারণে ঘাট এলাকায় যানবাহনের দীর্ঘ লাইন জমে যায়।
সবশেষ পাটুরিয়া ফেরিঘাট এলাকায় তিন শতাধিক পণ্যবাহী ট্রাক নৌরুট পারের অপেক্ষায় রয়েছে। এছাড়াও মহাসড়কের বিভিন্ন পয়েন্টে আরও কিছু ট্রাক আটকা রয়েছে। যাত্রীবাহী বাসের লাইনে প্রায় ৭০ থেকে ৮০টি বাস ঘাট পারের অপেক্ষায় রয়েছে। যাত্রীবাহী বাসের চাপ কমে গেলে সিরিয়াল অনুযায়ী পণ্যবাহী ট্রাকগুলো নৌরুট পারাপার করা হবে। তবে ছোট গাড়ির চাপ কম থাকার কারণে সেগুলো সরাসরি নৌরুট পারের সুযোগ পাচ্ছে বলেও জানান তিনি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পাটুরিয়া-দৌলতদিয়া


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ