Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

যুক্তরাষ্ট্রে গাড়ি থামিয়ে নারীকে ধর্ষণে অভিযুক্ত পুলিশ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৬ অক্টোবর, ২০১৮, ৪:৩১ পিএম

যুক্তরাষ্ট্রের মেরিল্যান্ড অঙ্গরাজ্যে গাড়ি থামিয়ে এক নারীকে ধর্ষণের ঘটনায় রিয়ান ম্যাকলিন নামের এক পুলিশ সদস্যকে অভিযুক্ত করা হয়েছে। সোমবার তাকে পুলিশ হেফাজতে নেয়া হয়েছে। ছয় বছর ধরে প্রিন্স জর্জ কাউন্টির পুলিশ ডিপার্টমেন্টে কর্মরত ছিলেন রিয়ান ম্যাকলিন নামের ওই পুলিশ সদস্য।
পুলিশ ডিপার্টমেন্টের তরফ থেকে বলা হয়েছে, তাকে বিনা বেতনে বরখাস্ত করা হয়েছে। তার বিরুদ্ধে প্রথম মাত্রার ধর্ষণ, দ্বিতীয় মাত্রার ধর্ষণ, বিকৃত চর্চা, দ্বিতীয় মাত্রার যৌন হেনস্তা এবং চার মাত্রার যৌন অপরাধের অভিযোগ আনা হয়েছে।
পুলিশ জানায়, গত বৃহস্পতিবার মধ্যরাতে ম্যাকলিন এক নারীর গাড়ি থামিয়ে তাকে একটি পার্কিং লটে গাড়িটি নিতে বাধ্য করে। তারপর ওই নারীর গাড়িতেই তাকে ধর্ষণ করেন ওই পুলিশ সদস্য। সে সময় ওই পুলিশ সদস্য ডিউটিতে ছিলেন এবং তিনি পুলিশের পোশাক পরে ছিলেন।
সোমবার এক সংবাদ সম্মেলনে প্রিন্স জর্জ কাউন্টির পুলিশ প্রধান হ্যাংক স্তাউয়িন্সকি বলেন, ধর্ষণের ঘটনার বেশ কয়েক ঘণ্টা পর বন্ধুদের সহায়তায় এই ঘটনা প্রকাশ করার সাহস পান ধর্ষণের শিকার ওই নারী। পুলিশ বলছে, কর্তব্যরত অবস্থায় ম্যাকলিন কেন এ ধরনের ঘটনা ঘটিয়েছেন সে বিষয়ে তারা এখনও নিশ্চিত নয়।
স্তাউয়িন্সকি আরও বলেন, ওই পুলিশ সদস্যের বিরুদ্ধে অভিযোগ গঠন আমাদের জন্য সত্যিই একটি যন্ত্রণাদায়ক ঘটনা। অফিসাররা অন্যদের সুরক্ষার জন্য শপথ গ্রহণ করেন, কারো ক্ষতি করে সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে হয়রানির জন্য নয়। তিনি আরও বলেন, যারা জর্জ কাউন্টিতে বসবাস করেন এবং কাজ করেন তারা এই ডিপার্টমেন্টের পুরুষ এবং নারী সদস্যদের কাছ থেকে সবচেয়ে ভালো কিছু প্রত্যাশা করেন। সূত্র: সিএনএন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ধর্ষণ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ