Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ২২ অক্টোবর ২০১৯, ০৬ কার্তিক ১৪২৬, ২২ সফর ১৪৪১ হিজরী

২০ দলীয় জোট ছাড়ল ন্যাপ, এনডিপি

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৬ অক্টোবর, ২০১৮, ৪:৪৬ পিএম

২০ দলীয় জোটের ছাড়ার ঘোষণা দিল ন্যাশনাল আওয়ামী পার্টি (ন্যাপ) ও ন্যাশনাল ডেমোক্রেটিক পার্টি (এনডিপি)। মঙ্গলবার সংবাদ সম্মেলন করে ২০ দলীয় জোট ছাড়ার ঘোষণা দেয় এ দল দুটি। ঘোষণাপত্র পাঠ করেন ন্যাপ চেয়ারম্যান জেবেল রহমান গানি।

সংবাদ সম্মেলনে জেবেল রহমান গানি বলেন, বিএনপি নেতৃত্বাধীন ৪ দলীয় জোট সম্প্রাসারণ করে ১৮ দলীয় জোট যখন হয়, তখন থেকেই বাংলাদেশ ন্যাপ ও ন্যাশনাল ডেমোক্রেটিক পার্টি (এনডিপি) এই জোটের অংশিদার। পরে এই জোটই ২০ দলীয় জোটে রূপান্তরিত হয়।

তিনি বলেন, ২০ দলীয় জোটের শরিক হিসেবে আমরা আমাদের সাধ্যমতো অবদা রাখায় সচেষ্ট ছিলাম। নিজেদের মধ্যে মতপার্থক্য ও মতবিরোধ থাকলেও জোটের সিদ্ধান্ত বাস্তবায়নে সব সময় ছিলাম আন্তরিক।

এ দুটি দল ২০১২ সাল থেকে বিএনপি নেতৃত্বাধীন জোটে ছিল। বিএনপি জোটের প্রতি আনুগত্য দেখিয়ে ২০১৪ সালের ৫ জানুয়ারির নির্বাচন বয়কট করে তারা। ন্যাপ-এনডিপির অভিযোগ, জোটের জন্য বড় ত্যাগ স্বীকার করলেও তাদের সেভাবে মূল্যায়ন হয়নি।

সংবাদ সম্মেলনে উপস্থিত আছেন ন্যাপ চেয়ারম্যান জেবেল রহমান গানি এবং এনডিপি চেয়ারম্যান খন্দকার গোলাম মোর্ত্তজা।



 

Show all comments
  • Mohammed Shah Alam Khan ১৬ অক্টোবর, ২০১৮, ৭:৫২ পিএম says : 0
    ২০ দলীয় জোট থেকে ২ দল ন্যাপ ও এনডিপি জোট ছাড়ার ঘোষণা মন্দের ভাল বলে অনেকেই মন্তব্য করেছেন। তবে আমার মনে হয় এটা বর্তমান সরকারি দলের জন্যে একটা বড় ধরনের সুখবর। এটা বিএনপি দলের প্রতি অনাস্থা হিসাবেই গণ্য হবে এটাই সত্য। আল্লাহ্‌ আমাদেরকে সঠিক সময়ে সঠিক সিদ্ধান্ত নেয়ার ক্ষমতা দান করুন। আমিন
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ২০ দলীয় জোট

২৭ সেপ্টেম্বর, ২০১৮
৩০ নভেম্বর, -০০০১

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ