Inqilab Logo

ঢাকা, শনিবার, ১৭ নভেম্বর ২০১৮, ০৩ অগ্রহায়ণ ১৪২৫, ০৮ রবিউল আউয়াল ১৪৪০ হিজরী
শিরোনাম

সাংবাদিক স্বপনের উপর হামলা গ্রেফতারের দাবিতে ৩দিনের কর্মসূচি ঘোষণা

পাবনা থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৬ অক্টোবর, ২০১৮, ৬:৩৬ পিএম

পাবনা প্রেসক্লাবের সদস্য, দৈনিক সংবাদ ও বৈশাখী টিভির নিজস্ব প্রতিবেদক হাবিবুর রহমান স্বপনের উপর হামলা ও দোষীদের অনতিবিলম্বে গ্রেফতারের দাবীতে পাবনা প্রেসক্লাবের উদ্যোগে প্রতিবাদ সভার আয়োজন করা হয়। গতকাল সোমবার সন্ধ্যায় প্রেসক্লাব মিলনায়তনে প্রতিবাদ সভায় সভাপতিত্ব করেন ক্লাব সভাপতি প্রফেসর শিবজিত নাগ। সহ সভাপতি কামাল আহমেদ সিদ্দিকীর সঞ্চালনায় সভায় বক্তব্য রাখেন, ক্লাবের সাবেক সভাপতি বীর মুক্তিযোদ্ধা রবিউল ইসলাম রবি, মুহাম্মাদ মহিউদ্দিন, রুমী খোন্দাকার, ক্লাবের সিনিয়র সহ সভাপতি আখতারুজ্জামান আখতার, সম্পাদক আঁখিনূর ইসলাম রেমন, সাবেক সম্পাদক আব্দুল মতীন খান, এবিএম ফজলুর রহমান, আহমেদ উল হক রানা, উৎপল মির্জা, ক্লাবের অর্থ সম্পাদক নরেশ মধু, আব্দুল হামিদ খান, রাজিউর রহমান রুমী, মাহফুজ আলম, কাজী মাহবুব মোর্শেদ বাবলা, কল্যান সম্পাদক সরোয়ার মোর্শেদ উল্লাস, আহমেদ হুমায়ুন কবির তপু, সৈকত আফরোজ আসাদ ও রিজভী আহমেদ জয় প্রমুখ। সভায় এই বর্বরচিত ঘটনার তীব্র নিন্দা জানানো হয় এবং দোষীদের দাবীতে তিনদিনের কর্মসূচি ঘোষণা করা হয়। কর্মসূচির মধ্যে রয়েছে
বুধবার সকাল ১১ টায় মৌন মিছিলসহ প্রধানমন্ত্রী ও স্বরাষ্ট্রমন্ত্রী বরাবর জেলা প্রশাসক ও পুলিশ সুপারের মাধ্যমে স্মারকলিপি পেশ, বৃহস্পতিবার সকাল ১১ টায় প্রেসক্লাবের সামনে ১ ঘন্টা অবস্থান ধর্মঘট, রবিবার সকাল ১১ টায় পুনZ মানববন্ধন ও বিক্ষোভ মিছিল। প্রসঙ্গত, শনিবার দিবাগত রাত সাড়ে ১০টার দিকে পাবনা প্রেসক্লাব থেকে বাসায় ফেরার পথে সেবা হাসপতালের সামনে সাড়ে ১০টার দিকে হেলমেটপরা মটর সাইকেলে থাকা তিনজন দুর্বৃত্ত তার রিকশার গতি রোধ করে এবং সাংবাদিক স্বপনের উপর এলোপাথারী মারপিট শুরু করে। তার মাথা ফেটে রক্তাক্ত হয়ে যায় এবং বাম হাত ভেঙ্গে যায়। চিৎকারে স্থানীয় লোকজন তাকে উদ্ধার করে পাবনা জেনারেল হাসপতালে ভর্তি করেন। ঐ রাতেই তাকে ঢাকায় স্থানান্তর করা হয়। পুলিশ এখন পর্যন্ত এই হামলায় জড়িতদের গ্রেফতার করে পারেননি। পুলিশ দেড় মাসেও টিভির পাবনার একমাত্র নারী সাংবাদিক নিহত সুবর্ণা নদী হত্যারও কোন কূল-কিনারা করতে পারেননি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

এ সংক্রান্ত আরও খবর
এ বিভাগের অন্যান্য সংবাদ