Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার, ২২ নভেম্বর ২০১৮, ০৮ অগ্রহায়ণ ১৪২৫, ১৩ রবিউল আউয়াল ১৪৪০ হিজরী

ময়মনসিংহ সিটি করপোরেশনের প্রশাসকের দায়িত্ব পেলেন মেয়র টিটু

মো: শামসুল আলম খান | প্রকাশের সময় : ১৬ অক্টোবর, ২০১৮, ৭:২৯ পিএম

নবগঠিত ময়মনসিংহ সিটি করপোরেশনের প্রশাসক হিসেবে দায়িত্ব পেয়েছেন ময়মনসিংহ পৌরসভার বিদায়ী মেয়র মো: ইকরামুল হক টিটু। মঙ্গলবার (১৬ অক্টোবর) সন্ধ্যায় রাষ্ট্রপতির আদেশক্রমে স্থানীয় সরকার বিভাগের উপ-সচিব আ.ন.ম.ফয়জুল হক স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে এ আদেশ জারি করা হয়।
প্রজ্ঞাপনে উল্লেখ করা হয়- সদ্য বিলুপ্ত ময়মনসিংহ পৌরসভার প্রাক্তন মেয়র মো: ইকরামুল হক-কে নবগঠিত ময়মনসিংহ সিটি করপোরেশনের প্রশাসক হিসেবে নিয়োগ প্রদান করা হলো। স্থানীয় সরকার (সিটি করপোরেশন) আইন, ২০০৯ এর ধারা ২৫ (৪) অনুযায়ী এ নিয়োগের মেয়াদ হবে তাঁর দায়িত্ব গ্রহণের তারিখ হতে সর্বোচ্চ ১৮০ (একশত আশি) দিন।
এই প্রজ্ঞাপনের অনুলিপি মন্ত্রী পরিষদ সচিব, প্রধানমন্ত্রীর মুখ্য সচিব, জনপ্রশাসন মন্ত্রণালয়ের সচিব, তথ্য মন্ত্রণালয়ের সচিব, স্থানীয় সরকার বিভাগের অতিরিক্ত সচিব (নগর উন্নয়ন), ময়মনসিংহ বিভাগীয় কমিশনার, স্থানীয় সরকার মন্ত্রণালয়ের মন্ত্রীর একান্ত সচিব, ময়মনসিংহ সিটি করপোরেশনের প্রশাসক ইকরামুল হক, ময়মনসিংহ জেলা প্রশাসক, ময়মনসিংহ সিটি করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা, বাংলাদেশ ফরম ও প্রকাশনা অধিদপ্তরের উপ-পরিচালক, স্থানীয় সরকার বিভাগের সিনিয়র সচিবের একান্ত সচিব, একই বিভাগের প্রধান হিসাব রক্ষণ কর্মকর্তা ও প্রোগ্রামারকে দেওয়া হয়েছে।
এর আগে রোববার (১৪ অক্টোবর) রাতে দেশের ১২ তম সিটি করপোরেশন হিসেবে ময়মনসিংহ সিটি করপোরেশনের গেজেট প্রকাশিত হয়। ময়মনসিংহ পৌরসভার ৩২ টি মৌজা নিয়ে যাত্রা শুরু করে ময়মনসিংহ সিটি করপোরেশন।
দেশের অষ্টম বিভাগ হিসেবে ময়মনসিংহের গেজেট প্রকাশের তিন বছরের মাথায় স্থানীয় সরকার মন্ত্রণালয়ের সিনিয়র সচিব ড. জাফর আহমেদ খান স্বাক্ষরিত প্রজ্ঞাপণ (১২৫৪৮) নং গেজেট মূলে স্থানীয় সরকার (সিটি কর্পোরেশন-২ শাখার ) আইন ও ক্ষমতাবলে সরকার ময়মনসিংহ সিটি কর্পোরেশন প্রতিষ্ঠা করে।
এদিকে, ইকরামুল হক টিটু ময়মনসিংহ সিটি করপোরেশনের প্রশাসক হিসেবে নিয়োগ পাওয়ায় ময়মনসিংহে আনন্দ উল্লাস ও মিষ্টি বিতরণ হয়েছে। তাঁর এই সাফল্যে অভিনন্দন জানিয়েছেন ময়মনসিংহ জেলা আ’লীগ সভাপতি অ্যাডভোকেট জহিরুল হক খোকা, সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মোয়াজ্জেম হোসেন বাবুল, ময়মনসিংহ মহানগর যুবলীগের আহবায়ক মোহাম্মদ শাহীনুর রহমান, ময়মনসিংহ শহর ছাত্রলীগের সাবেক সভাপতি আব্দুল্লাহ আল মামুন আরিফ প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

এ বিভাগের অন্যান্য সংবাদ