Inqilab Logo

বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ০৪ বৈশাখ ১৪৩১, ০৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

দৌলতখানে আশ্রয়ণ প্রকল্পের ঘর পেয়ে উল্লসিত উপকারভোগীরা

ভোলা জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৭ অক্টোবর, ২০১৮, ১২:০২ এএম

ভোলার দৌলতখানে প্রধানমন্ত্রী শেখ হাসিনার কার্যালয়ের আশ্রয়ণ-২ প্রকল্পের আওতায় গৃহহীন ১৮৪টি উপকারভোগী পরিবার ঘর পেয়েছেন। ২০১৭-২০১৮ অর্থ বছরে উপজেলার ৯টি ইউনিয়ন ও ১টি পৌরসভায় মোট ১৮৪টি উপকারভোগী আশ্রয়নের অধিকারপ্রাপ্ত পরিবার ঘর পেয়ে আনন্দে উল্লাসিত। গত সোমবার বিকালে উপজেলার সৈয়দপুর ইউনিয়নে আশ্রায়ন-২ প্রকল্পের উপকারভোগী পরিবারের খোঁজ নিতে যান উপজেলা নির্বাহী কর্মকর্তা জীতেন্দ্র কুমার নাথ।

এসময় সৈয়দপুর ইউনিয়নের ৫নং ওয়ার্ডের এক সময়ের গৃহহীন স্বামী পরিত্যক্তা ষাটোর্ধ্ব রোশনা বেগম প্রধানমন্ত্রীর উপহার পাওয়ায় নিজের অভিব্যক্তি প্রকাশ করতে গিয়ে কেঁদে ফেলেন। রোশনা বেগম বলেন, প্রায় ২০ বছরেরও বেশি সময় ধরে আমি অন্যের ঘরে ছিলাম। আমার কোনো ঘর ছিলনা। আজ আমার মাথা গোঁজার ঠাঁই হয়েছে। ইউএনও স্যার নিজে আমার দুর্দশা দেখতে পেয়ে আমাকে একটি ঘরের ব্যবস্থা করে দিয়েছেন। এ সময় রোশনা বেগমের হাতে ত্রাণ সামগ্রীও তুলে দেন উপজেলা নির্বাহী কর্মকর্তা। পরে একই ইউনিয়নের ১নং ওয়ার্ডের উপকারভোগী মোঃ খোকন জানায়, কিছুদিন পূর্বে অগ্নিকান্ডে আমার বসতঘর পুড়ে ছাঁই হয়ে যায়। আমি ও আমার পরিবার দিশেহারা হয়ে পরি। ওইসময় পরিদর্শন করতে এসে উপজেলা নির্বাহী কর্মকর্তা আমাদের পরিবারের পাশে দাঁড়ান। পরে প্রধানমন্ত্রীর আশ্রায়ণ প্রকল্পের আওতায় ঘরের ব্যবস্থা করে দেন এবং আর্থিক সহায়তা প্রদান করেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা জীতেন্দ্র কুমার নাথ বলেন, ভোলা-২ আসনের সংসদ সদস্য আলী আজম মুকুল স্যারের পরামর্শক্রমে স্থানীয় চেয়ারম্যানদের সঙ্গে নিয়ে আমারা উপকারভোগী নির্বাচন করেছি। প্রকৃত অর্থেই যার একখন্ড জমি আছে, কিন্তু ঘর নেই এরকম দরিদ্র মানুষ নির্বাচন করে সরকারি বরাদ্ধের ১ লাখ টাকার মধ্যে সুন্দরভাবে একটি ঘর ও ১টি বাথরুম নির্মাণ করে দিয়েছি। তিনি আরো বলেন, এপর্যন্ত ১৮৪টি ঘর নির্মাণ করে দেওয়া হয়েছে। ঘর পেয়ে এসব পরিবারের মুখে হাসি ফুটেছে।
এসময় উপজেলা আ.লীগের যুগ্ম সাধারণ সম্পাদক সাফিজল ইসলাম, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তার কার্যালয়ের সহকারি প্রকৌশলী তাইয়্যেবুর রহমানসহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিগণ উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: প্রকল্প


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ