Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

সিলেটে বিশ্বকবির স্মৃতিতে কালচারাল সেন্টার

সিসিক মেয়র ও ভারতীয় সহকারি হাইকমিশনারের পরিদর্শন

সিলেট ব্যুরো : | প্রকাশের সময় : ১৭ অক্টোবর, ২০১৮, ১২:০২ এএম

ভারত সরকারের অর্থায়নে সিলেটের কয়েকটি চলমান উন্নয়ন প্রকল্প পরিদর্শন করেছেন সিলেট সিটি কর্পোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী ও সিলেটে নিযুক্ত ভারতীয় সহকারি হাই কমিশনার এল কৃষ্ণমূর্তি। গতকাল মঙ্গলবার দুপুরে নগরীর ধোপা দিঘীরপাড় সংস্কার কাজ, চারাদিঘীরপাড়ে নির্মিতব্য স্কুল, চালিবন্দর শশ্মান ঘাট ও সুইপার কলোনী পরিদর্শন করেন। এর আগে সকালে মাছিম পুরে নির্মিত রবীন্দ্রনাথ ঠাকুরের ভাস্কর্য পরিদর্শন করেন তারা। সকালে মাছিম পুরে সিটি কর্পোরেশনের অর্থায়নে নির্মিত রবীন্দ্রনাথ ঠাকুরের ভাস্কর্য পরিদর্শনে গেলে সিসিক মেয়র ও সিলেটে নিযুক্ত ভারতীয় সহকারি হাই কমিশনার এল কৃষ্ণমূর্তি রবী ঠাকুরের ভাস্কর্যে পুষ্পস্থবক অর্পন করেন।

মণিপুরী কমিউনিটি নেতা বিলাস সিংহের সভাপতিত্বে ও মণিপুরী সমাজ কল্যাণ সমিতির কেন্দ্রীয় দপ্তর ও প্রচার সম্পাদক সাংবাদিক সুনীল সিংহের পরিচালনায় অনুষ্ঠিত সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন সিলেট সিটি কর্পোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী। এসময় তিনি ভারতীয় অর্থায়নে নির্মিতব্য বিভিন্ন প্রকল্প বাস্তবায়ন হওয়ায় ভারত সরকারকে কৃতজ্ঞতা জানান।

সিসিক মেয়র বলেন, মণিপুড়ী পাড়ার রবীন্দ্র স্মৃতি স্তম্ব রক্ষণাবেক্ষণের জন্য একাডেমিক কালরাচাল সেন্টার ও মন্দিরের আধুনিকায়নে কমপ্লেক্স স্থাপন করা হবে। এছাড়া পুরো মাছিমপুর এলাকাকে পর্যটকদের আকৃষ্ট করে তুলতে আধুনিকায়নের উদ্যোগ নেয়া হয়েছে। এ কারণে সিলেট সিটি কর্পোরেশন এর উন্নয়নে ভারত সরকারের সহযোগীতা অব্যাহত থাকবে বলে আশা প্রকাশ করেন সিসিক মেয়র।

সম্মানিত অতিথির বক্তব্যে ভারতীয় সহকারি সহকারি হাইকমিশনার এল কৃষ্ণমূর্তি বলেন, মণিপুড়ী স¤প্রদায়ের সাথে রবীন্দ্রনাথ ঠাকুরের নিবিড় সম্পর্ক ছিল। মণিপুরী সংস্কৃতিকে বিশ্বব্যাপী ছড়িয়ে দিতে বরীন্দ্রনাথ ঠাকুর ভূমিকা রেখেছিলেন। অনুষ্ঠানে বক্তব্য রাখেন, ওয়ার্ড কাউন্সিলর মোস্তাক আহমদ, সংরক্ষিত মহিলা কাউন্সিলর রেবেকা আক্তার লাকি, সাবেক কাউন্সিলর আলহাজ্ব ফারুক আহমদ, সিসিকের নির্বাহী প্রকৌশলী নূর আজিজুর রহমান, প্রকৌশলী আলী আকবর, মণিপুড়ী সমাজ কল্যাণ সমিতির কেন্দ্রীয় সহ-সভাপতি স্বপন কুমার সিংহ, ধীরেন্দ্র সিংহ ধীরু, রবীন্দ্র সিংহ, নারী নেত্রী সুনীলা সিংহা, দেশাশীষ সিংহ প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কালচারাল সেন্টার
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ