Inqilab Logo

বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ০৪ বৈশাখ ১৪৩১, ০৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

২৩ অক্টোবর সিলেটে গণসমাবেশ

জাতীয় ঐক্যফ্রন্টের কর্মসূচি ঘোষণা

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৭ অক্টোবর, ২০১৮, ১২:০২ এএম | আপডেট : ১২:১১ এএম, ১৭ অক্টোবর, ২০১৮

৭ দফা দাবিতে জনমত গঠনের লক্ষ্যে ২৩ অক্টোবর সিলেটে হজরত শাহ জালাল-শাহ পরানের মাজার জিয়ারতের মাধ্যমে আনুষ্ঠানিকভাবে কর্মসূচি শুরু করবে নবগঠিত জাতীয় ঐক্যফ্রন্ট। গতকাল জেএসডি সভাপতি আসম আবদুর রবের উত্তরার বাসায় ফ্রন্টের বৈঠক শেষে সাংবাদিকদের এই তথ্য জানানো হয়। বিএনপি, জাতীয় ঐক্যপ্রক্রিয়া, জেএসডি ও নাগরিক ঐক্যের সমন্বয়ে ড. কামাল হোসেনের নেতৃত্বে গড়া এই জোটের বৈঠক শেষে নেতারা সরকারের উদ্দেশে বলেন, আগামী নির্বাচনকে সামনে রেখে আমরা শান্তিপূর্ণভাবে কর্মসূচি পালন করতে চাই। এজন্য সরকার বা প্রশাসনের পক্ষ থেকে কোনও ধরনের অসহযোগিতা হবে বলে আশা করি না। সিলেটে কর্মসূচির পর চট্টগ্রাম, রাজশাহী, খুলনা, রংপুরসহ সব বিভাগীয় শহরে কর্মসূচি দেওয়া হবে।
আ স ম রবের বাসায় গতকাল বেলা সাড়ে ১২টায় বৈঠক শুরু হয়। দীর্ঘ আড়াই ঘন্টা বৈঠকের পরজএসডির সভাপতি আসম আবদুর রব কর্মসূচি ঘোষণা করেন। ঘোষণা অনুযায়ী ২৩ অক্টোবর হযরত শাহ জালাল ও হযরত শাহ পরানের মাজার জিয়ারতের পর সেখানে সিলেটে সমাবেশ করবে জাতীয় ঐক্যফ্রন্ট। বৈঠকে দুটি সিদ্ধান্ত হয়েছে জানিয়ে রব বলেন, একটি শরিকদের নিয়ে লিয়াজোঁ কমিটি গঠন। অপরটি হচ্ছে সমাবেশ, মহাসমাবেশ অনুষ্ঠান। মুক্তিযুদ্ধের চেতনার ভিত্তিতে গণতন্ত্র পুনরুদ্ধার, জনগণের অধিকার, কর্তৃত্ব, জনগণের শাসন প্রতিষ্ঠা করার জন্য জনগণ ও জাতীয় ঐক্যফ্রন্টের নেতা-কর্মীদের উদ্দেশ্যে আমরা প্রথম কর্মসূচি দিচ্ছি। এটি সমাবেশ-মহাসমাবেশ-গণসমাবেশ হবে। এর আগে অবশ্যই আমরা হযরত শাহ জালালের মাজার জিয়ারত করব।
এদিকে বৈঠকের একটি সূত্রে জানা গেছে, আজ বুধবার জাতীয় ঐক্যফ্রন্টের বৈঠক গুলশানে বিএনপি চেয়ারপারসনের কার্যালয়ে অনুষ্ঠিত হবে।
বৈঠকে উপস্থিত ছিলেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, জেএসডি সভাপতি আ. স. ম. আবদুর রব, নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না, গণফোরামের নির্বাহী সভাপতি অ্যাডভোকেট সুব্রত চৌধুরী, গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ডা. জাফরুল্লাহ চৌধুরী, ব্যারিষ্টার মইনুল হোসেন, বিএনপি নেতা মনিরুল হক চৌধুরী, জাসদের তানিয়া রব, আবদুল মালেক রতন, এস এম আকরাম, শহীদুল্লাহ কায়সার, ডা. জাহেদ উর রহমান, সুলতান মোহাম্মদ মনসুর।



 

Show all comments
  • মারুফ ১৭ অক্টোবর, ২০১৮, ২:৪৫ এএম says : 0
    সারা দেশের জেলা উপজেলায় জাতীয় ঐক্যফ্রন্টের কমিটি হওয়া দরকার।
    Total Reply(0) Reply
  • MD Gafur Mawlana ১৭ অক্টোবর, ২০১৮, ১২:১১ পিএম says : 0
    সফলতা কামনা করি।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জাতীয় ঐক্যফ্রন্ট


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ