Inqilab Logo

ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০১৯, ৭ বৈশাখ ১৪২৬, ১৩ শাবান ১৪৪০ হিজরী।

৭ গোলের রোমাঞ্চে উরুগুয়েকে হারাল জাপান

স্পোর্টস ডেস্ক : | প্রকাশের সময় : ১৭ অক্টোবর, ২০১৮, ১২:০২ এএম

রাশিয়া বিশ্বকাপের শেষ ষোলয় অনুষ্ঠেয় বেলজিয়াম ও জাপানের মধ্যকার ম্যাচটি নিশ্চয় ভুলে যাননি। এবার প্রীতি ম্যাচ হলেও আবারো একই রকম রোমাঞ্চকর ম্যাচ উপহার দিয়েছে জাপান। ৫ গোলের রেমাঞ্চে সেবার হারলেও এবার কিন্তু উরুগুয়ের বিপক্ষে ৭ গোলের রোমাঞ্চকর ম্যাচটি জিতে নিয়েছে সূর্যদয়ের দেশটি।

জাপানের বিপক্ষে দুবার পিছিয়ে পড়েও দারুণভাবে ঘুরে দাঁড়িয়েছিল উরুগুয়ে। কিন্তু শেষ পর্যন্ত পেরে ওঠেনি লাতিন দলটি। বারবার রং বদলানো ম্যাচটিতে অসাধারণ এক জয় পেয়েছে এশিয়ার দেশটি। জাপানের সাইতামায় দক্ষিণ আমেরিকার অন্যতম শক্তিশালী দলটিকে ৪-৩ গোলে হারায় স্বাগতিকরা। বিজয়ী দলের হয়ে জোড়া গোল করেন তাকুমি মিনামিনো, একটি করে ইউয়া ওসাকো ও রিতসু দোয়ান। উরুগুয়ে দলে ছিলেন না তাদের সবচেয়ে বড় তারকা লুইস সুয়ারেজ। দিয়াগো গদিনের দলের হয়ে একটি করে গোল শোধ দেন গ্যাস্তোন পেরেইরো, এডিনসন কাভানি ও জনাথোন রড্রিগুয়েজ।
এ নিয়ে গত তিন ম্যাচের তিনটিতেই জয় পেল জাপান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিশ্বকাপ

১১ এপ্রিল, ২০১৯

আরও
আরও পড়ুন