Inqilab Logo

ঢাকা শনিবার, ১৯ সেপ্টেম্বর ২০২০, ০৪ আশ্বিন ১৪২৭, ০১ সফর ১৪৪২ হিজরী
শিরোনাম

ম্যানইউ কিনে নিচ্ছেন সউদী যুবরাজ!

স্পোর্টস ডেস্ক : | প্রকাশের সময় : ১৭ অক্টোবর, ২০১৮, ১২:০২ এএম

ইংল্যান্ডের ঐতিহ্যবাহী ক্লাব ম্যানচেস্টার ইউনাইটেডের মালিকানা পরিবর্তন হতে পারে। এমনই প্রতিবেদন প্রকাশ করেছে দেশটির প্রভাবশালী দৈনিক ‘দ্য সান’। সউদী আরবের ক্রাউন প্রিন্স মোহাম্মেদ বিন সালমান আগ্রহ দেখিয়েছেন ম্যানইউর মালিকানা কেনার ব্যাপারে। সালমানের পরিবার ৮৫০ বিলিয়ন পাউন্ডের মালিক। সেক্ষেত্রে মাত্র ৩ বিলিয়ন পাউন্ডে ম্যানচেস্টার ইউনাইটেডের মালিকানা কেনাটা তাদের জন্য সমুদ্রের তিন ফোটা পানির সমান। শেষ পর্যন্ত সালমান ম্যানইউকে কিনে ফেললে আবুধাবি ভিত্তিক ম্যানচেস্টার সিটির মালিকরা খানিকটা প্রতিদ্বদ্বীতার মধ্যে পড়ে যেতে পারেন। বেড়ে যেতে পারে ক্লাব দুটির প্রতিদ্বদ্বীতা।

যদিও গেল কয়েক মৌসুমে ম্যানচেস্টার সিটির সঙ্গে কুলিয়ে উঠতে পারছে না ম্যানইউ। তার উপর হোসে মরিনহোর তত্তাবধানে হাসফাঁস করছে ক্লাবটি। তবে সউদীর রাজপরিবার শেষ পর্যন্ত ম্যানইউকে কিনে ফেললে দল বদল বাজারে দু’হাতে টাকা খরচ করার ক্ষেত্রে মরিনহোর কোনো সমস্যা হবে না।

দ্য সান ম্যানইউর বিক্রির কথা বললেও স্কাই স্পোর্টস বলছে ভিন্ন কথা। তারা জানিয়েছে ম্যানইউ বিক্রির জন্য নয়। সেক্ষেত্রে বর্তমান মালিক গ্লেজার ফ্যামিলির কাছেই থাকছে রেড ডেভিলসদের মালিকানা। ২০০৩ সালে ম্যানইউর মালিকানা কিনে নেয় গ্লেজার ফ্যামিলি। সেই থেকে এখন পর্যন্ত তাদের কাছেই রয়েছে ১৪০ বছরের পুরনো ঐতিহ্যবাহী ক্লাবটির মালিকানা। তবে সেই ঐতিহ্যে আঘাত হানছে সম্প্রতি বেশ ক’বার পরিবারটির সউদী আরব সফর। সেই সঙ্গে দলটির সাম্প্রতিক পার্ফরম্যান্সও ইঙ্গিত দিচ্ছে তেমন কিছুরই।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ম্যানইউ
আরও পড়ুন