Inqilab Logo

ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০১৯, ৭ বৈশাখ ১৪২৬, ১৩ শাবান ১৪৪০ হিজরী।

মিরপুরে বিশ্বকাপ ট্রফি

স্পোর্টস রিপোর্টার : | প্রকাশের সময় : ১৭ অক্টোবর, ২০১৮, ১২:০২ এএম

বিভিন্ন দেশ ভ্রমণের অংশ হিসেবে আজ সকালে ঢাকা পৌঁছাবে আইসিসি ক্রিকেট বিশ্বকাপ ট্রফি। সকাল সাড়ে ১০টায় শেরে বাংলা স্টেডিয়ামস্থ বিসিবি একাডেমির সামনে রাখা হবে ট্রফিটি। জিম্বাবুয়ে সিরিজকে সামনে রেখে প্রস্তুতি ক্যাম্পে থাকা বাংলাদেশ ক্রিকেটারদের জন্যই এই আয়োজন। তবে মাশরাফিদের সঙ্গে ফটোসেশনের আগে ইউনিসেফের আয়োজনে সুবিধাবঞ্চিত শিশু-কিশোরদের জন্য কিছু সময় উন্মুক্ত থাকবে ট্রফিটি। এসময় আগত সংবাদকর্মী এবং সাধারণ দর্শকদেরও সুযোগ থাকছে একনজর স্বচক্ষে দেখে নেওয়ার।

লাল-সবুজের দেশে বিশ্বকাপ ট্রফি থাকবে পাঁচ দিন। ঢাকায় ১৭ ও ১৮ অক্টোবর এই দু’দিন প্রদর্শিত হবে ট্রফি। মিরপুর থেকে ১৮ অক্টোবর ঢাকায় যমুনা ফিউচার পার্কের সেন্টার কোর্টে ট্রফিটি সর্বসাধারণের জন্য উম্মুক্ত থাকবে। ১৯ অক্টোবর ঢাকা থেকে ট্রফিটি যাবে সিলেটে। সেখানে সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে ট্রফিটি সর্বসাধারণের জন্য উম্মুক্ত থাকবে। তবে এখানেও ইউনিসেফ সুযোগ করে দিবে সুবিধাবঞ্চিত শিশুদের জন্য। সেখান থেকে সিলেট ক্যাডেট কলেজ ক্যাম্পাস হাই স্কুলের শিক্ষার্থীদের জন্য। তারপর ২০ অক্টোবর চট্টগ্রামের এম এ আজিজ স্টেডিয়ামে ট্রফিটি প্রদর্শিত হবে। একইভাবে এই ভেন্যুতেও অগ্রাধিকার পাবে সমাজের সুবিধাবঞ্চিত শিশুরা।

জানা গেছে, ২০১৯ বিশ্বকাপ ক্রিকেটের আয়োজক ইংল্যান্ড ও ওয়েলস। ওয়ানডে বিশ্বকাপ শুরুর আগেই বিভিন্ন দেশ ভ্রমণ করবে ট্রফি। ২৭ আগস্ট দুবাইয়ে আইসিসির সদর দপ্তর থেকে শুরু হয় ট্রফির ভ্রমণ। এটির প্রথম গন্তব্য ছিল ওমানের মাসকট; ২৭ আগস্ট। ৯ মাসে বিশ্বের বিভিন্ন শহরে ঘুরে বেড়াবে ট্রফি। এবারই সবচেয়ে বেশি দেশ ঘুরে বেড়াবে এটি। ৫টি মহাদেশের ২১টি দেশ ও ৬০টি শহরের ক্রিকেট সমর্থকরা ট্রফির সঙ্গে ছবি তোলার সুযোগ পাবেন। দীর্ঘ ভ্রমণ শেষে বিশ্বকাপ শুরুর ১০০ দিন আগে আগামী ১৯ ফেব্রæয়ারি বিশ্বকাপের আয়োজক দেশ ইংল্যান্ডে পৌঁছাবে ট্রফি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন