Inqilab Logo

ঢাকা, রোববার, ১৭ ফেব্রুয়ারি ২০১৯, ০৫ ফাল্গুন ১৪২৫, ১১ জামাদিউস সানি ১৪৪০ হিজরী।

ঝুঁকিপূর্ণ ক্যাবল অপসারণে রাস্তায় নেমেছে ডেসকো

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৭ অক্টোবর, ২০১৮, ১২:০১ এএম

ঝুঁকিপূর্ণ এসব ক্যাবল অপসারণে মাঠে নেমেছে ঢাকা ইলেকট্রিক সাপ্লাই কোম্পানি লিমিটেড (ডেসকো)। অপসারণের আগে নোটিশ দিয়ে রাজধানীর মিরপুর এলাকায় ঝুঁকিপূর্ণ ক্যাবলগুলো সরে নিতে বলা হয়েছে।
ডেসকোর রূপনগর বিক্রয় ও বিতরণ বিভাগের নির্বাহী প্রকৌশলী এসএম শাহ সুলতান স্বাক্ষরিত পাঠানো চিঠি হয়েছে। চিঠিতে বলা হয়, রাজধানীর সড়ক ও অলিগলিতে বৈদ্যুতিক খুঁটি কিংবা বাসা-বাড়ির কোণায় ঝুলানো ইন্টারনেট এবং ক্যাবল টিভির তার বা ক্যাবল থেকে অহরহ ঘটছে দুর্ঘটনা। পাশাপাশি নষ্ট হচ্ছে শহরের পরিবেশ।
ক্যাবল অপারেটর অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ এবং ইন্টারনেট সার্ভিস প্রোভাইডার অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের কাছে পাঠানো চিঠিতে ডেসকোর অপসারণের আগে তারগুলো সরাতে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে বলা হয়েছে। মিরপুর-১২ নম্বর থেকে মিরপুর-১০ নম্বর গোল চত্বর পর্যন্ত রাস্তার পশ্চিম পাশে এবং মিরপুর-১ নম্বরের পাশে সনি সিনেমা হল থেকে মিরপুর-১০ নম্বর গোল চত্বর পর্যন্ত রাস্তার উত্তর পাশে ইন্টারনেট এবং ক্যাবল টিভির ঝুঁকিপূর্ণ তার রয়েছে। মিরপুর-১২ নম্বর থেকে মিরপুর-১০ নম্বর গোল চত্বর পর্যন্ত ২০ অক্টোবর, সনি সিনেমা হল থেকে চিড়িয়াখানা পর্যন্ত ১ ডিসেম্বর এবং সনি সিনেমা হল থেকে মিরপুর-১০ নম্বর পর্যন্ত ২২ ডিসেম্বর ঝূঁকিপূর্ণ তারগুলো অপসারণের জন্য চিঠি পাঠানো হয়েছে। চিঠিতে নিরবচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহে সহযোগিতা চেয়েছে ডেসকো। অন্যদিকে, স্বল্প সময়ের নোটিশে তারগুলো অপসারণে ইন্টারনেট ব্যবসায়ীরা ক্ষতির মুখে পড়ছে বলে অভিযোগ করেছে। ক্যাবল অপসারণের ক্ষেত্রে বিটিআরসির কাছে চার দফা প্রস্তাব জানিয়েছে ইন্টারনেট সেবাদাতাদের প্রতিষ্ঠান আইএসপি অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ