Inqilab Logo

ঢাকা বৃহস্পতিবার, ২৮ জানুয়ারি ২০২১, ১৪ মাঘ ১৪২৭, ১৪ জামাদিউস সানী ১৪৪২ হিজরী

দলছুটদের ঐক্য যত দফাই দিক কাজ হবে না -বাণিজ্যমন্ত্রী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৭ অক্টোবর, ২০১৮, ১২:০১ এএম

বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ বলেছেন, দলছুট ব্যক্তিদের ঐক্য যত দফাই দিক কাজ হবে না। আগামী জাতীয় নির্বাচনের জন্য তারা ঐক্য করেছেন, অনেক দাবী-দাওয়া করছেন, এতে লাভ হবে না। আগামী জাতীয় সংসদের নির্বাচন হবে দেশের সংবিধান মোতাবেক। বর্তমান সরকারের অধীনে নির্বাচন কমিশন নির্বাচন করবে। আমরা আশা করি, সকল দলের অংশগ্রহনে এ নির্বাচন অনুষ্ঠিত হবে। নির্বাচন হবে অংশগ্রহণ মূলক ও নিরপেক্ষ।
গতকাল কৃষি মন্ত্রণালয় আয়োজিত তিনদিনব্যাপী খাদ্য মেলার উদ্বোধন করে বিশ্ব খাদ্য দিবস-২০১৮ উদযাপন উপলক্ষে রাজধানীর ফার্মগেইটে কৃষিবিদ ইনস্টিটিউট মিলনায়তনে ‘কর্ম গড়ে ভবিষ্যত, কর্মই গড়বে ২০৩০ -এ ক্ষুধামুক্ত বিশ্ব’ শীর্ষক সেমিনারে এ সব কথা বলেন। বাণিজ্যমন্ত্রী বলেন, খুনিদের দলের সাথে যারা ঐক্য করে, তারা দেশের উন্নতি করতে পারে না। সরকারের ধারাবাহিকতা থাকলে দেশের উন্নতি হয়, তা আজ প্রমানিত। আগামী জাতীয় নির্বাচনে আওয়ামীলীগকে দেশের মানুষ নির্বাচিত করলে বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে সরকার দেশকে অনেক উঁচুতে নিয়ে যাবে।
কৃষিমন্ত্রী মতিয়া চৌধুরী বলেন, কৃষি প্রধান বাংলাদেশে এখনো ৪১ ভাগ মানুষ কৃষি কাজের সাথে জড়িত। কৃষি জমির সঠিক ব্যবহার, বৈজ্ঞানিক পদ্ধতিতে চাষাবাদ এবং সরকারের বিশেষ সহযোগিতায় দেশের কৃষি উৎপাদন বেড়েই চলেছে।
কৃষি মন্ত্রণালয়ের ভারপ্রাপ্ত সচিব মো. নাসিরুজ্জামানের সভাপতিত্বে সেমিনারে মূল প্রবদ্ধ উপস্থাপন করেন পরিকল্পনা মন্ত্রণালয়ের সিনিয়র সচিব ড. শামসুল আলম। এ সময় বক্তব্য রাখেন এফএও এর বাংলাদেশ প্রতিনিধি রবার্ট ডি. সিম্পসন এবং ঢাকা পুষ্টি ও খাদ্য বিজ্ঞান ইনস্টিটিউটের অধ্যাপক নাজমা শাহীন। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন কৃষি গবেষণা কাউন্সিলের নির্বাহী চেয়ারম্যান ড. মো. কবির ইকরামূল হক।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বাণিজ্যমন্ত্রী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ