Inqilab Logo

সোমবার, ১৭ জানুয়ারী ২০২২, ০৩ মাঘ ১৪২৮, ১৩ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী

বান্দরবানের ঝরনা দেখতে গিয়ে পা পিছলে খালে, পর্যটক নিহত

বান্দরবান থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৭ অক্টোবর, ২০১৮, ২:২৪ পিএম

বান্দরবানের থানচি উপজেলায় নাফাকুম ঝরনা দেখতে গিয়ে পা পিছলে খালে পড়ে আরিফুল হাসান (২৫) নামে এক পর্যটকের মৃত্যু হয়েছে। এ সময় আহত হয়েছেন আরও দুজন।

বুধবার সকালে পায়ে হেঁটে উপজেলায় রেমাক্রী খাল পার হওয়ার সময় এ দুর্ঘটনায় পড়েন তারা।

পুলিশ ও স্থানীয়রা জানান, জেলার থানচি উপজেলা সদর থেকে ঢাকার ছয় পর্যটক সকালে দর্শনীয় পর্যটন স্পট রেমাক্রীতে ভ্রমণে যান। সেখান থেকে নাফাকুম ঝরনা দেখতে যাওয়ার সময় পায়ে হেঁটে রেমাক্রী খাল পার হওয়ার সময় সাইগংওয়া ইয়াং নামক স্থানে পানির স্রোতে পা পিছলে পড়ে যায় তিন পর্যটক।

এ সময় পাথরের সঙ্গে ধাক্কা খেয়ে আরিফুল হাসান ঘটনাস্থলেই মারা যান। এতে আহত হন নিশাত পারভেজ ও আবুল হাসনাত। হতাহতদের উদ্ধার করা হয়েছে।

থানচি থানার ওসি আবদুচ সাত্তার জানান, ঢাকা থেকে বেড়াতে আসা ছয় পর্যটক প্রয়োজনীয় তথ্য আইনশৃঙ্খলা বাহিনীকে দিয়ে স্থানীয় গাইডের মাধ্যমে নৌকা নিয়ে রেমাক্রী যান।

পরিস্থিতি স্বাভাবিক না থাকায় সেখান থেকেই তাদের ফেরার কথাছিল। কিন্তু তারা ঝুঁকি নিয়ে নাফাকুম যাওয়ার পথে দুর্ঘটনার শিকার হয়ে একজনের মৃত্যু হয়।

স্থানীয় গাইডদের পক্ষ থেকে রেমাক্রী খালের পারাপারের স্থানে রশি টেনে দেয়ার কথাছিল। কিন্তু গাইড এবং প্রশাসনের পক্ষ থেকে কোনো উদ্যোগ নেয়া হয়নি। নিষেধ না মেনে নাফাকুম যাওয়ার পথে ঝুঁকি নিয়ে বিপজ্জনক স্থানটি পার হওয়ার সময় এ দুর্ঘটনাটি ঘটে। ঝুঁকি নিয়ে প্রতিদিন ১৫০-২০০ পর্যটক নিয়মিত নাফাকুম ভ্রমণে যাচ্ছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পর্যটক নিহত
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ