Inqilab Logo

ঢাকা, রোববার , ১৭ নভেম্বর ২০১৯, ০২ অগ্রহায়ণ ১৪২৬, ১৯ রবিউল আউয়াল ১৪৪১ হিজরী

পাবনায় সাংবাদিক স্বপনের ওপর হামলাকারীদের গ্রেপ্তার দাবিতে প্রধানমন্ত্রী-স্বরাষ্ট্রমন্ত্রী বরাবর স্মারকলিপি

পাবনা থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৭ অক্টোবর, ২০১৮, ৫:০৫ পিএম

পাবনা রিপোর্টার্স ইউনিটির সভাপতি, পাবনা প্রেসক্লাবের সদস্য, সংবাদের সিনিয়র সাংবাদিক হাবিবুর রহমান স্বপনের ওপর হামলাকারীদের অবিলম্বে গ্রেপ্তার ও দৃষ্টান্তমুলক শাস্তির দাবিতে পাবনা প্রেসক্লাব ও পাবনায় কর্মরত সাংবাদিকদের ঘোষিত তিন কর্মসূচির প্রথম দিন আজ বুধবার জেলার গণমাধ্যমকর্মীরা মুখে কালো কাপড় বেঁধ মৌন মিছিল করে প্রধানমন্ত্রী ও স্বরাষ্ট্রমন্ত্রী বরাবর স্মারকলিপি প্রদান করেছেন।
দুপুরে পাবনা প্রেসক্লাব চত্বর থেকে একটি মৌন মিছিলটি শহরের প্রধান সড়ক ঘুরে জেলা প্রশাসক কার্যালয়ের সামনে গিয়ে শেষ হয়। সেখানে প্রধানমন্ত্রী বরাবর একটি স্মারকলিপি জেলা প্রশাসককে প্রদান করেন সাংবাদিক নেতারা। পরে পুলিশ সুপারের কাছে স্বরাষ্ট্রমন্ত্রী বরাবর একই দাবি সম্বলিত আরেকটি স্মারকলিপি প্রদান করা হয়।
প্রধানমন্ত্রী ও স্বরাষ্ট্রমন্ত্রীর পক্ষে স্মারকলিপি গ্রহণ করে জেলা প্রশাসক মো: জসিম উদ্দিন ও পুলিশ সুপার শেখ রফিকুল ইসলাম (পিপিএম)। পাবনার পুলিশ সুপার জড়িতদের খুঁজে বের করে আইনের আওতায় আনার আশ্বাস দিয়েছেন। এ সময় পাবনা প্রেসক্লাবের সভাপতি প্রফেসর শিবজিত নাগ, সাবেক সভাপতি মুক্তিযোদ্ধা রবিউল ইসলাম রবি, পাবনা সংবাদপত্র পরিষদের সভাপতি আব্দুল মতীন খান, প্রেসক্লাব সম্পাদক আখিঁনুর ইসলাম রেমন, পাবনা রিপোর্টার্স ইউনিটির সম্পাদক কাজী মাহবুব মোর্শেদ বাবলা, পাবনা টেলিভিশন ও অনলাইন সাংবাদিক সমিতির সম্পাদক সৈকত আফরোজ আসাদ সহ বিপুল সংখ্যক সাংবাদিক উপস্থিত ছিলেন।
প্রসঙ্গত: গত ১৩ অক্টোবর রাতে প্রেসক্লাব থেকে বাসায় ফেরার পথে সাংবাদিক হাবিবুর রহমান স্বপনকে আগে থেকে ওৎপেতে থাকা হেলমেট পরা দুর্বৃত্তরা মটর সাইকেল দিয়ে তার রিকশার গতিরোধ তরে তাকে রড দিয়ে পিটিয়ে গুরুতর আহত করে । এতে তার হাত ভেঙ্গে যায় এবং মাথার আঘাকে রক্তক্ষরণ হয়।
এ ঘটনায় সোমবার রাতে আহত সাংবাদিক হাবিবুর রহমান স্বপন বাদী হয়ে অজ্ঞাতনামাদের আসামী করে পাবনা সদর থানায় একটি মামলা দায়ের করেছেন। তবে এখন পর্যন্ত পুলিশ কাউকে গ্রেপ্তার এবং ঘটনার কারণ উদঘাটন করতে পারেননি।তবে পুলিশ আশা প্রকাশ করেছে, খুব শিঘ্রই দুর্বৃত্তদের গ্রেফতার করতে সক্ষম হবেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: স্মারকলিপি প্রদান

১৫ ফেব্রুয়ারি, ২০১৬
১১ ফেব্রুয়ারি, ২০১৬

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ