Inqilab Logo

ঢাকা, শুক্রবার, ১৮ অক্টোবর ২০১৯, ০২ কার্তিক ১৪২৬, ১৮ সফর ১৪৪১ হিজরী

নির্বাচন চ্যালেঞ্জ করে মামলায় সাক্ষীদের নাকচ করলো মালদ্বীপের আদালত

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৭ অক্টোবর, ২০১৮, ৮:৫৬ পিএম

মালদ্বীপে গত মাসে অনুষ্ঠিত প্রেসিডেন্ট নির্বাচনকে চ্যালেঞ্জ করে ক্ষমতাসীন প্রেসিডেন্ট আব্দুল্লা ইয়ামিনের দায়ের করা আবেদনের পক্ষে যে সাক্ষীদের পেশ করা হয়েছে, তাদের শুনানি গ্রহণ করতে অস্বীকার করেছে দেশটির শীর্ষ আদালত। মঙ্গলবার আদালত এই সিদ্ধান্ত জানায়।
নির্বাচন বাতিলের জন্য প্রেসিডেন্ট ইয়ামিন যে আশা করেছিলেন, পাঁচ বিচারপতির বেঞ্চের এ সিদ্ধান্ত সে আশার উপরে শক্ত আঘাত হেনেছে। ভোট জালিয়াতি ও নির্বাচনে কারচুপির যে দাবি করেছিলেন ইয়ামিন, ওই তিনজন সাক্ষী ছিল সেই দাবি প্রমাণের মূল চাবিকাঠি।
সুপ্রিম কোর্ট এই আবেদনের শুনানি শেষ করেছে। এখন বাকি আছে শুধু রায় ঘোষণা। তবে আদালত কখন রায় ঘোষণা করবে, সে বিষয়টি এখনও অস্পষ্ট।
নির্বাচনে অনিয়ম ও কারচুপির অভিযোগ করে বুধবার সুপ্রিম কোর্টে আবেদন দায়ের করেন প্রেসিডেন্ট আবদুল্লা ইয়ামিন। অভিযোগ করা হয়েছে যে, নির্বাচন কমিশন অদৃশ্য কালির কলম ব্যবহার করেছে এবং ব্যালট পেপারগুলোতেও রাসায়নিক দেয়া ছিল, যে কারণে প্রেসিডেন্ট ইয়ামিনের পক্ষে দেয়া ভোটগুলো মুছে গেছে। সূত্র: নিউজ এইটটিন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মালদ্বীপ

২১ সেপ্টেম্বর, ২০১৯

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ