Inqilab Logo

ঢাকা, বুধবার, ১৪ নভেম্বর ২০১৮, ৩০ কার্তিক ১৪২৫, ০৫ রবিউল আউয়াল ১৪৪০ হিজরী

ক্রিমিয়ায় বোমা হামলায় ১৮ শিক্ষার্থী নিহত

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৭ অক্টোবর, ২০১৮, ৮:৫৭ পিএম

রাশিয়া নিয়ন্ত্রিত ক্রিমিয়ার একটি কলেজে বোমা বিস্ফোরণের ঘটনায় ১৮ জন নিহত হয়েছে। আহত হয়েছে আরো কয়েক ডজন মানুষ। প্রাথমিকভাবে হামলাকারী একজন বলে ধারণা করা হচ্ছে। সে ওই কলেজের ক্যাফেটারিয়ায় বোমার বিস্ফোরণ ঘটায়। খবর রয়টার্স।
একজন স্থানীয় কর্মকর্তা বলেন, বিস্ফোরণে হতাহতদের বেশিরভাগই টেকনিক্যাল কলেজে ছাত্রছাত্রী। সেখানে কিশোর-কিশোরীদের কারিগরি শিক্ষা দেয়া হতো। আহতদের নিকটস্থ হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। সেখানে জরুরী উদ্ধার কার্যক্রম শুরু করা হয়েছে।
চারটি সামরিক বিমান আহতদের মিলিটারি হাসপাতালে নিয়ে যাওয়ার প্রস্তুতিও সম্পন্ন হচেছে জানান রুশ প্রতিরক্ষামন্ত্রী সের্গেই শয়গু।
তদন্ত কর্মকর্তারা বলছেন, ‘ধাতব পদার্থ বোঝাই’ বিস্ফোরক যন্ত্র ডাইনিং হলের বিস্ফরিত হয়।
ক্রিমিয়ার এ অঞ্চলটি চার বছর আগে ইউক্রেনের কাছ থেকে নিজেদের নিয়ন্ত্রণে নেয় রাশিয়া। সেখানকার রুশ সমর্থিত প্রশাসনের প্রধান সের্গেই অ্যাক্সিনভ বলেন, “কলেজের এক ছাত্রকে প্রধান সন্দেহভাজন বলে মনে করা হচ্ছে। হামলার পর সে নিজেও আত্মহত্যা করেছে।”
নিরাপত্তা কর্মকর্তারা বলছেন, বিস্ফোরণে হতাহতদের সবাই কিশোর শিক্ষার্থী। নিরাপত্তাকর্মীরা এ বিস্ফোরণকে সন্ত্রাসী হামলা বলে মনে করছেন। ভিডিও ফুটেজে দেখা গেছে, কলেজের পাশে সশস্ত্র নিরাপত্তাকর্মী ও সেনাবাহিনীর সাজেয়া যান টহল দিচ্ছে। হতাহতদের উদ্ধারে ঘটনাস্থলে আরো সেনা সদস্য পাঠানো হচ্ছে বলে জানিয়েছেন রুশ প্রতিরক্ষা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

এ সংক্রান্ত আরও খবর