Inqilab Logo

ঢাকা, শুক্রবার, ১৮ অক্টোবর ২০১৯, ০২ কার্তিক ১৪২৬, ১৮ সফর ১৪৪১ হিজরী

মুখে কালো কাপড় বেঁধে সাংবাদিকদের প্রতিবাদ

ডিজিটাল নিরাপত্তা আইন বাতিলের দাবি

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৮ অক্টোবর, ২০১৮, ১২:০৩ এএম

ডিজিটাল নিরাপত্তা আইন বাতিলের দাবিতে সাংবাদিকরা মুখে কালো কাপড় বেঁধে এবং রাস্তায় ক্যামেরা, কলম ও নোটবুক রেখে প্রতিবাদ কর্মসূচি পালন করেছে। এ সময় সাংবাদিক নেতৃবৃন্দ বলেছেন, সরকার ডিজিটাল নিরাপত্তা আইনের নামে দেশের মানুষকে নিরাপত্তাহীন করে দিয়েছে। মানুষের সাংবিধানিক অধিকার হরণ করা হয়েছে। সমাবেশ থেকে সম্পাদক পরিষদের সাত দফার সাথে একাত্মতা ঘোষণা করা হয়।
গতকাল বুধবার জাতীয় প্রেস ক্লাবের সামনে গণবিরোধী ডিজিটাল নিরাপত্তা আইন বাতিলের দাবিতে বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন (বিএফইউজে) ও ঢাকা সাংবাদিক ইউনিয়ন (ডিইউজে) আয়োজিত অবস্থান কর্মসূচিতে সাংবাদিক নেতৃবৃন্দ এসব বলেন।
বিএফইউজের সভাপতি রুহুল আমিন গাজীর সভাপতিত্বে অবস্থান কর্মসূচিতে বক্তব্য রাখেন জাতীয় প্রেস ক্লাব ও বিএফইউজের সাবেক সভাপতি শওকত মাহমুদ, সাংবাদিক, কলামিস্ট এরশাদ মজুমদার, বিএফইউজের মহাসচিব এম আব্দুল্লাহ, ডিইউজের সভাপতি কাদের গনি চৌধুরী, সাধারণ সম্পাদক মো. শহিদুল ইসলাম, বিএফইউজের সাবেক মহাসচিব এম এ আজিজ, বিএফইউজের সিনিয়র সহ-সভাপতি নূরুল আমিন রোকন, সহ-সভাপতি মোদাব্বের হোসেন, আহমেদ মতিউর রহমান, ডিইউজের সহ-সভাপতি শাহীন হাসনাত, জাতীয় প্রেস ক্লাবের সাবেক সাধারণ সম্পাদক সৈয়দ আবদাল আহমেদ, যুগ্ম-সম্পাদক ইলিয়াস খান, ফটোজার্নালিস্ট অ্যাসোসিয়েশনের সভাপতি গোলাম মোস্তফা, ঢাকা রিপোর্টাস ইউনিটির সাবেক প্রচার ও প্রকাশনা সম্পাদক কাফি কামাল প্রমুখ।
রুহুল আমিন গাজী বলেন, ডিজিটাল নিরাপত্তা আইন করে সরকার সাংবাদিকসহ দেশের ষোল কোটি মানুষকে নিরাপত্তাহীন করে দিয়েছে। এতে কেউ স্বাধীনভাবে লিখতে ও বলতে পারবে না। স্বাধীন দেশে এমন আইন চলতে পারে না। এ আইন বাতিলের দাবিতে আমরা রাজপথে আছি এবং থাকব।
শওকত মাহমুদ বলেন, ডিজিটাল নিরাপত্তা আইনে দেশকে মিডিয়ামুক্ত করার ভয়ঙ্কর চক্রান্ত করা হয়েছে। সরকার বলছে, এই আইন মিডিয়ার সুরক্ষার জন্য করা হয়েছে। কিন্তু আসলে এই আইন করা হয়েছে জনগণের বাকস্বাধীনতা কেড়ে নেয়ার জন্য। ডিজিটাল নিরাপত্তা আইন বাতিলের দাবিতে আগামী ২৫ অক্টোবর বেলা ১১টায় জাতীয় প্রেস ক্লাবের সামনে সাংবাদিক সমাবেশ ও বিক্ষোভ কর্মসূচি পালন করবে বাংলাদেশ ফেডারেল ও ঢাকা সাংবাদিক ইউনিয়ন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ডিজিটাল নিরাপত্তা আইন

১৭ অক্টোবর, ২০১৮

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ