Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

উদ্বোধনের অপেক্ষায় বঙ্গবন্ধু হাইটেক সিটি রেলস্টেশন

কালিয়াকৈর (গাজীপুর) উপজেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ১৮ অক্টোবর, ২০১৮, ১২:০৩ এএম

রাজধানীর নিকটবর্তি গাজীপুরের কালিয়াকৈরে বঙ্গবন্ধু হাইটেক সিটিতে যাতায়াত সুবিধা নিশ্চিতে নির্মাণ করা হয়েছে বঙ্গবন্ধু হাইটেক সিটি রেলষ্টেশন। ইতিমধ্যেই এর নির্মাণ কাজ শতভাগ শেষ হয়েছে। প্রধান মন্ত্রী শেখ হাসিনা রেলষ্টেশনটি উদ্বোধন করবেন বলে কালিয়াকৈরবাসী অধীর আগ্রহে অপেক্ষা করছে।
জানা যায়, ৩৪ কোটি ৮৪ লাখ ২৮ হাজার ৭৯৪ টাকা ব্যায়ে নির্মিত হয়েছে আধুনিক সুযোগ সুবিধা সম্বলিত বঙ্গবন্ধু হাইটেক সিটি রেলষ্টেশন। ঢাকা থেকে বঙ্গবন্ধু হাইটেক সিটি এবং হাইটেক সিটি থেকে রাজধানীতে কয়েক ধাপে ডেমু ট্রেন চলাচলের জন্য ব্যবহৃত হবে বঙ্গবন্ধু হাইটেক সিটি রেলষ্টেশন। এছাড়া রাজশাহী থেকে ঢাকাগামী ও ঢাকা থেকে রাজশাহীগামী সকালে দুইটি আর বিকালে দুইটি আন্তঃনগর ট্রেনে বঙ্গবন্ধু হাইটেক সিটি রেলষ্টেশন থেকে যাত্রী উঠা নামার জন্য রেল কর্তৃপক্ষের নিকট প্রস্তাব করা হয়েছে। ইতিমধ্যে রেল ষ্টেশনের নির্মাণের প্রায় শতভাগ কাজ শেষ হয়েছে। এখন শুধু ত্রুটি মেরামতের কাজ চলছে ।
কালিয়াকৈর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ সাইফুল ইসলাম জানান,এই রেলষ্টেশনে সাধারণ যাত্রীদের কথা চিন্তা করে ঢাকা ও রাজশাহীগামী আন্তঃনগর ট্রেন থামিয়ে যাত্রী উঠা ও নামার জন্য প্রস্তাব দেয়া হয়েছে। তবে রেল ষ্টেশনটি উদ্বোধনের অপেক্ষায় রয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: হাইটেক সিটি
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ