Inqilab Logo

ঢাকা, বুধবার ১৭ জুলাই ২০১৯, ০২ শ্রাবণ ১৪২৬, ১৩ যিলক্বদ ১৪৪০ হিজরী।

চাঁদপুর মেডিক্যাল কলেজে ২২ অক্টোবর ভর্তি শুরু

স্টাফ রিপোর্টার, চাঁদপুর থেকে : | প্রকাশের সময় : ১৮ অক্টোবর, ২০১৮, ১২:০২ এএম

দীর্ঘ প্রতিক্ষার পর চাঁদপুর সরকারি মেডিকেল কলেজে ১০ জানুয়ারি থেকে ক্লাস শুরু হচ্ছে। মেডিকেল কলেজে ভর্তি সময় হচ্ছে ২২ থেকে ২৪ অক্টোবর। সুযোগ পাচ্ছেন ৫০ শিক্ষার্থী। এমবিবিএস ১ম বর্ষে (২০১৮-১৯ শিক্ষাবর্ষ) ছাত্র-ছাত্রীদের ভর্তির মাধ্য দিয়ে মেডিকেল কলেজের কার্যক্রম শুরু হচ্ছে।
প্রতিদিন সকাল ১০টা থেকে দুপুর ১টা পর্যন্ত চাঁদপুর আড়াইশ’ শয্যা বিশিষ্ট চাঁদপুর জেনারেল হাসপাতালের ৪র্থ তলায় ভর্তি কার্যক্রম চলবে। হাসপাতালের ৪র্থ তলার উত্তর অংশকে (কেবিন বøক ও পেইংবেড) আপাতত মেডিকেল কলেজের অস্থায়ী ক্যাম্পাস হিসেবে ব্যবহার করা হবে। সেখানেই অধ্যক্ষের কার্যালয়, অফিস কক্ষ এবং শ্রেণী কার্যক্রম চলবে। চাঁদপুর সরকারি মেডিকেল কলেজের অধ্যক্ষ অধ্যাপক ডাঃ জামাল সালেহ উদ্দিন এ তথ্য নিশ্চিত করেছেন।
অধ্যক্ষ আরো জানান, মূলত সারাদেশে মেডিকেল কলেজে ১ম বর্ষে ভর্তি কার্যক্রম ১৫ অক্টোবর থেকে শুরু হয়েছে। কিন্তু চাঁদপুরে লোকবল নিয়োগ না হওয়ায় একটু দেরী হচ্ছে। চাঁদপুরে ৫০ জন ভর্তির বরাদ্দ দেয়া হয়েছে। ইতোমধ্যে অনলাইনে আবেদন করে ভতির জন্যে নির্বাচিত হয়ে গেছে শিক্ষার্থীরা। আগামী ১০ জানুয়ারি থেকে ১ম বর্ষের ক্লাস শুরু হবে। চাঁদপুর সদর উপজেলার বাগাদী ইউনিয়নের ইসলামপুর গাছতলা এলাকায় ডাকাতিয়া নদীর পাড়ে প্রায় ৩১ একর ভূমিতে চাঁদপুর মেডিকেল কলেজ এণ্ড হসপিটাল নির্মাণে প্রাথমিক সিদ্ধান্ত চূড়ান্ত হয়েছে। মেডিকেল কলেজ করা হলে স্বাস্থ্য সেবার সুবিধা পাবেন চাঁদপুর, শরীয়তপুর, লক্ষীপুর ও নোয়াখালী জেলার লাখ লাখ মানুষ



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মেডিক্যাল কলেজ

২৪ সেপ্টেম্বর, ২০১৮
৪ সেপ্টেম্বর, ২০১৮

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ