Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ২০ নভেম্বর ২০১৮, ০৬ অগ্রহায়ণ ১৪২৫, ১১ রবিউল আউয়াল ১৪৪০ হিজরী

বিজেএমসিকে স্বাবলম্বী করার লক্ষ্যে আলোচনা

প্রকাশের সময় : ২৮ এপ্রিল, ২০১৬, ১২:০০ এএম

ইনকিলাব ডেস্ক ঃ আসন্ন বাজেটে বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের জন্য বরাদ্দ প্রদান ও বিজেএমসিকে স্বাবলম্বী করার লক্ষ্যে প্রণীত রোডম্যাপ সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হয়েছে। গতকাল দশম জাতীয় সংসদের বস্ত্র ও পাট মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির ১৫তম বৈঠকে এ আলোচনা করা হয়।
কমিটি সভাপতি সাবের হোসেন চৌধুরীর সভাতিত্বে সংসদ ভবনে অনুষ্ঠিত বৈঠকে কমিটি সদস্য বস্ত্র প্রতিমন্ত্রী মির্জা আজম, মন্নুজান সুফিয়ান, মোহাম্মদ একরামুল করিম চৌধুরী, এনামুর রহমান এবং কুজেন্দ্র লাল ত্রিপুরা অংশগ্রহণ করেন।
বৈঠকে প্রস্তাবিত পাটনীতি-২০১৫ সম্পর্কে আলোচনা করা হয় এবং চট্টগ্রামের আনোয়ারা জুটমিলসহ বিজেএমসির জায়গা সংক্রান্ত সমস্যা এবং সাম্প্রতিক সময়ে শ্রমিক ধর্মঘট ও পাট পণ্যের বাজার সম্প্রসারণে বিদেশী মেলায় বাংলাদেশের অংশগ্রহণের বিষয়ে আলোচনা করা হয়। বৈঠকে কমিটি হাটখোলাতে বিটিএমসি’র নিজস্ব জায়গায় অবৈধভাবে নির্মাণধীন ভবণ সিলগালা করে প্রয়োজনয়ী ব্যবস্থা নেয়ার সুপারিশ করে।
চট্টগ্রামের আনোয়ারা জুট মিলসহ বিজেএমসির জায়গা সংক্রান্ত সমস্যা নিরসনে মন্ত্রণালয়কে প্রয়োজনীয় তদন্ত করে তদন্ত রিপোর্ট পরবর্তী বৈঠকে উপস্থাপনের সুপারিশ করে কমিটি। বৈঠকে প্রস্তাবিত পাটনীতি ২০১৫ উপস্থাপন করা হয়। বৈঠকে বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের সচিব, গৃহায়ন ও গণপূর্ত সচিব, রাজউকের ভারপ্রাপ্ত চেয়ারম্যানসহ মন্ত্রণালয় এবং জাতীয় সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ