Inqilab Logo

ঢাকা, শনিবার, ১৭ নভেম্বর ২০১৮, ০৩ অগ্রহায়ণ ১৪২৫, ০৮ রবিউল আউয়াল ১৪৪০ হিজরী
শিরোনাম

বাচ্চু শোকে কাতর মাশরাফিরাও

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ১৯ অক্টোবর, ২০১৮, ১২:০২ এএম

বাংলাদেশের ব্যান্ড সংগীতের অন্যতম অগ্রপথিক, জনপ্রিয় ব্যান্ডদল এলআরবির লিড গিটারিস্ট ও ভোকাল আইয়ুব বাচ্চ গতকাল সকাল ৯টা ৫৫ মিনিটে হৃদরোগে আক্রান্ত হয়ে রাজধানীর স্কয়ার হাসপাতালে ইন্তেকাল করেন। ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাহি রাজিউন। তার মৃত্যুতে শোক প্রকাশ করেছেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এক বিবৃতিতে শোক জানিয়েছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) প্রেসিডেন্ট নাজমুল হাসান পাপনও। সামাজিক যোগাযোগ মাধ্যমসহ বিভিন্ন মাধ্যমেও তার স্মৃতিচারণ করে তাকে শ্রদ্ধা জানাচ্ছেন ভক্ত অনুসারীরা। সেই কাতারে সামিল ক্রিকেটাররাও।

ক্রিকেটারদের মধ্যে ব্যান্ড সঙ্গীতের শোনার প্রবল ঝোঁক। মাশরাফি বিন মুর্তজাদের বেড়ে উঠার অনেকটা সময় কেটেছে জেমস, আইয়ুব বাচ্চুর গান শুনে। অনুশীলনের ফাঁকে আড্ডাতেও তাদের গান করেন ক্রিকেটাররা। ঘরোয়া ক্রিকেট, বিপিএল কিংবা বৈশ্বিক টুর্নামেন্টেও গ্যালারি মাতাতে প্রায়শই বাজে তাদের গান। বাচ্চু তাই ক্রিকেটারদের কাছে আপন মানুষই।
সকালেই আইয়ুব বাচ্চুর মৃত্যু সংবাদ যখন আসে তখন জিম্বাবুয়ে সিরিজের অনুশীলনে ব্যস্ত ছিলেন ক্রিকেটাররা। প্রিয় শিল্পীর আকস্মিক মৃত্যুতে অনুশীলনের মাঝেই তাদের থমকে যেতে হয়েছে খানিকটা। কষ্ট হয়েছে এই দুঃসংবাদ হজম করতে। পরে গুণী এই শিল্পীর জন্য সবাই জানিয়েছেন শোক। ‘সবাইকে একা করে চলে যাব অন্ধ ঘরে, এই শহরে গাড়ি বাড়ি কিছুই রবে না’, নিজের ব্যক্তিগত ফেসবুক দেয়ালে বাচ্চুর জনপ্রিয় গানের এই লাইন লিখে পোস্ট করেছেন বাংলাদেশ ওয়ানডে দলের অধিনায়ক মাশরাফি। জানিয়েছেন শোক, ভালোবাসা।
পেসার রুবেল হোসেন বাচ্চুর সঙ্গে তার ছবি দিয়ে লিখেছেন শোকগাথা, ‘ইন্না ইলাহি ওয়া ইন্না ইলাহি রাজিউন। সত্যি মানতে পারছি না। আমি ছোটবেলা থেকেই জেমস ভাই বাচ্চু ভাই এদের গান শুনি। আমি বাচ্চু ভাইয়ের বিশাল বড় একজন ফ্যান। সেদিনও টিভিতে তার কনসার্ট দেখছিলাম। আল্লাহ এটা কি হয়ে গেল! আসলে সবাইকে চলে যেতে হবে একদিন। এটাই বাস্তবতা তার জন্য সবাই দোয়া করবেন.. আল্লাহ যেন প্রিয় শিল্পীকে বেহেশত নসীব করেন, আমিন।’ শোক জানিয়ে ফেসবুক পোস্ট করেছেন মুশফিকুর রহিমও। প্রয়াত শিল্পীর জন্য সৃষ্টিকর্তার কাছে প্রার্থনা করেছেন তিনি।



 

Show all comments
  • Sumon ১৯ অক্টোবর, ২০১৮, ১০:৪১ এএম says : 0
    বাচ্চু ভাই ব্যান্ডের একজন মডেল ছিলেন। তাকে দেখে মানুষ ব্যান্ডের প্রতি আগ্রহ বেড়েছে।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।