Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার, ২২ নভেম্বর ২০১৮, ০৮ অগ্রহায়ণ ১৪২৫, ১৩ রবিউল আউয়াল ১৪৪০ হিজরী

চাঁদা তুলতে নিষেধ করেছে বাহরাইন দূতাবাস

কূটনৈতিক সংবাদদাতা | প্রকাশের সময় : ১৯ অক্টোবর, ২০১৮, ১২:০২ এএম

বাহরাইনে ভবনধসে বাংলাদেশি নাগরিকদের নিহত হওয়ার ঘটনায় চাঁদা তুলতে নিষেধ করেছে মানামায় অবস্থিত বাংলাদেশ দূতাবাস। নিহত বা আহতদের জন্য কেউ চাঁদা চাইলে তাকে পাকড়াও করে দূতাবাসে নিয়ে আসতে বলা হয়েছে। বাহরাইনের বাংলাদেশ দূতাবাস সূত্রে এ তথ্য জানা গেছে।

গত ৯ অক্টোবর বাহরাইনের একটি ভবন ধসে চারজন বাংলাদেশি নাগরিক নিহত হন। আহত হন প্রায় ২৫ জন বাংলাদেশি। তবে এ ঘটনাকে কেন্দ্র করে বাহরাইনে চাঁদা তুলছে কেউ কেউ। সে কারণে দূতাবাস থেকে এক বিজ্ঞপ্তি দিয়ে চাঁদা তুলতে নিষেধ করা হয়েছে।
গত বুধবার (১৭ অক্টোবর) মানামার বাংলাদেশ দূতাবাস থেকে জারি করা এক বিজ্ঞপ্তিতে বলা হয়, বাহরাইনে অবস্থানকারী প্রবাসী বাংলাদেশিদের অবগতির জন্য জানানো যাচ্ছে যে, মানামায় আবাসিক ভবন ধসের দুর্ঘটনা কেন্দ্র করে নিহত বা আহত ব্যক্তিদের সাহায্যের নামে বাহরাইনের মসজিদ, লেবার ক্যাম্প, পার্ক প্রভৃতি স্থানে আর্থিক অনুদান-চাঁদা সংগ্রহ করা থেকে বিরত থাকতে নির্দেশ দেওয়া যাচ্ছে। যদি কোনো ব্যক্তি বা সংগঠনকে জনে জনে আর্থিক অনুদান-চাঁদা সংগ্রহ করতে দেখা যায়, তাকে বা তাদের পাকড়াও করে দূতাবাসে নিয়ে আসার জন্য নির্দেশ দেওয়া হলো। অথবা দূতাবাস কে অবহিত করতে অনুরোধ করা হলো।
উল্লেখ্য, মানামার একটি ভবনে গ্যাস সিলিন্ডার বিস্ফোরণের পর ভবন ধসে পড়ে। ভবনে প্রায় শতাধিক মানুষ থাকতো। এর মধ্যে বেশির ভাগই বাংলাদেশি। ভবন ধসের ঘটনায় আহত হন প্রায় ৫০ জন নাগরিক। এর মধ্যে ২৫ জনই ছিলেন বাংলাদেশি।

প্রবাস জীবন বিভাগে সংবাদ পাঠানোর ঠিকানা
probashjibon.inqilab@gmail.com



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

এ সংক্রান্ত আরও খবর