Inqilab Logo

ঢাকা, শনিবার, ১৭ নভেম্বর ২০১৮, ০৩ অগ্রহায়ণ ১৪২৫, ০৮ রবিউল আউয়াল ১৪৪০ হিজরী
শিরোনাম

বিশ্ব জাকের মঞ্জিলে পবিত্র ফাতেহা শরীফ সম্পন্ন

ফরিদপুর জেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ১৯ অক্টোবর, ২০১৮, ১২:০২ এএম

বিশ্বওলী হযরত শাহসূফী খাজা ফরিদপুরী ছাহেবের পবিত্র বেছালত দিবস ৭ সফর উপলক্ষ্যে দু‘দিনব্যাপী ফাতেহা শরীফ বৃহস্পতিবার ফরিদপুরের বিশ্ব জাকের মঞ্জিলে সম্পন্ন হয়েছে। জাকের পার্টি সারা দেশ থেকে বাস, লঞ্চ ও ট্রলার কাফেলার আয়োজন করে।
সমাপনীতে দেশ ও জাতির সার্বিক সুখ, শান্তি ও সমৃদ্ধি, মুসলিম উম্মাহর ঐক্য, সংহতি ও সৌভ্রাতৃত্ব সর্বোপরি বিশ্ব মানবতার শান্তি ও কল্যাণ কামনা করে বিশেষ মুনাজাত করা হয়। একই সাথে ঢাকার বনানী দরবারেও ভাবগাম্ভীর্য ও আবহে ৭ সফরের অনুষ্ঠানমালায় নারী, পুরুষ অংশগ্রহন করেন। ১৪২৩ হিজরীর (২০০১সাল) ৬ সফর, সোমবার দিবাগত রাত ১টা ৩৫ মিনিটে বিশ্বওলী ইন্তেকাল করেন। গতকাল সন্ধ্যা থেকেই বিশ্ব জাকের মঞ্জিলে তেলাওয়াতে কালামে পাক, মিলাদ মাহফিল ও বিশেষ মুনাজাতকালে লাখো মানুষের রোনাজারী ভিন্ন পরিবেশ তৈরী করে। বৃহস্পতিবার বাদ ফযর ও বাদ আসর তার মাজার যিয়ারত করা হয়। দু‘দিনে ওয়াক্তিয়া নামাজের সাথে নফল ইবাদত বন্দেগী, তেলাওয়াতে কালামে পাক, মিলাদ মাহফিল ও বিশেষ মুনাজাত, মোরকাবা মোশাহেদা ও জেকের আসকার, রহমতের সময় পরম করুনাময় ও রাসুলে পাক (সা.) এর স্মরণে রোনাজারী, বিশ্ব নবীর (সা.) প্রকৃত ইসলামের উদারনেতিক মানবিক আদর্শ প্রচারে ত্যাগ, তিতিক্ষা ও অবদান আলোকপাত করে ওয়াজ নসিহত করা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

এ সংক্রান্ত আরও খবর
এ বিভাগের অন্যান্য সংবাদ