Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ১৯ ফেব্রুয়ারি ২০১৯, ০৭ ফাল্গুন ১৪২৫, ১৩ জামাদিউস সানি ১৪৪০ হিজরী।
শিরোনাম

শহীদ মিনারে আইয়ুব বাচ্চুর লাশ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৯ অক্টোবর, ২০১৮, ১০:৩৭ এএম | আপডেট : ১১:৩১ এএম, ১৯ অক্টোবর, ২০১৮

প্রয়াত জনপ্রিয় সঙ্গীত শিল্পী আইয়ুব বাচ্চুর লাশ স্কয়ার হাসপাতাল থেকে শহীদ মিনারে নেয়া হয়েছে। শুক্রবার সকাল ১০টার একটু পর লাশবাহী গাড়িটি হাসপাতাল থেকে শহীদ মিনারের উদ্দেশে রওয়ানা হয়।

আইয়ুব বাচ্চুর পরিবার ও ঘনিষ্ঠজন সূত্রে জানা গেছে, সকাল সাড়ে ১০টা থেকে দুপুর সাড়ে ১২টা পর্যন্ত সর্বস্তরের মানুষের শ্রদ্ধা নিবেদনের জন্য সেখানে রাখা হবে আইয়ুব বাচ্চুর লাশ। এরপর সেখান থেকে লাশ নেয়া হবে জাতীয় ঈদগাহ মাঠে। সেখানে বাদ জুমআ প্রথম নামাজে জানাযা অনুষ্ঠিত হবে।

শনিবার চট্টগ্রামে মায়ের কবরের পাশে তাকে দাফন করা হবে।

এর আগে বৃহস্পতিবার সকালে নিজের বাসায় অসুস্থ হয়ে পড়ায় তাঁকে রাজধানীর স্কয়ার হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সকাল ১০টায় রাজধানীর স্কয়ার হাসপাতালে চিকিৎসকেরা তাঁকে মৃত ঘোষণা করেন। হাসপাতালের জরুরি বিভাগ থেকে জানানো হয়েছে, আইয়ুব বাচ্চুকে হাসপাতালে আনার আগেই তিনি মারা গেছেন। তার বয়স হয়েছিল ৫৬ বছর।

আইয়ুব বাচ্চু ১৯৬২ সালের ১৬ আগস্ট চট্টগ্রামে জন্মগ্রহণ করেন। তিনি একাধারে গায়ক, লিডগিটারিস্ট, গীতিকার, সুরকার, প্লেব্যাক শিল্পী। এলআরবি ব্যান্ড দলের লিড গিটারিস্ট এবং ভোকাল বাচ্চু বাংলাদেশের ব্যান্ড জগতের সবচেয়ে জনপ্রিয় ও সম্মানিত ব্যক্তিত্বদের একজন। এর আগে তিনি দশ বছর সোলস ব্যান্ডের সাথে লিড গিটারিস্ট হিসেবে যুক্ত ছিলেন।

সঙ্গীতজগতে তাঁর যাত্রা শুরু হয় ফিলিংসের মাধ্যমে ১৯৭৮ সালে। পরে সোলসে যোগ দেন এবং আরও পরে নিজের ব্যান্ড এলআরবি গঠন করেন। অত্যন্ত গুণী এই শিল্পী তাঁর শ্রোতা-ভক্তদের কাছে এবি নামেও পরিচিত। তাঁর ডাক নাম রবিন। মূলত রক ধারার কণ্ঠের অধিকারী হলেও আধুনিক গান, ক্লাসিকাল সঙ্গীত এবং লোকগীতি দিয়েও শ্রোতাদের মুগ্ধ করেছেন।



 

Show all comments
  • Mohammed Nurul Azim ২০ অক্টোবর, ২০১৮, ১:২৩ পিএম says : 0
    [Asole Aiob vai amader chittagong & Bangladesher ak nokkorto. Jar hat dore aj bend jogote jattra.Amra Aiob vai ar jornno dowa kori Allah jeno take Jannat nosib kore.Allah jeno tar poro kalin jibon soke santite santite rake Amin,Amin,Amin.
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আইয়ুব বাচ্চু

১৯ অক্টোবর, ২০১৮

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ