Inqilab Logo

ঢাকা রোববার, ২৭ সেপ্টেম্বর ২০২০, ১২ আশ্বিন ১৪২৭, ০৯ সফর ১৪৪২ হিজরী

রাজবাড়ীতে ট্রেনের ধাক্কায় জুট মিলসের ৫ জন শ্রমিক নিহত

গোয়ালন্দ (রাজবাড়ী) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৯ অক্টোবর, ২০১৮, ৪:৫৫ পিএম | আপডেট : ৬:৫৭ পিএম, ১৯ অক্টোবর, ২০১৮

রাজবাড়ীর বালিয়াকান্দিতে ট্রেনের সঙ্গে রাজ্জাক জুট মিলের শ্রমিকবাহী ভটভটি গাড়ির সংঘর্ষে ঘটনাস্থলে ৩ জন শ্রমিক নিহত হয়েছে।
এসময় আহত অবস্থায় ৮ জনকে ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হলে পরবর্তিতে চিকিৎসাধীন আবস্থায় আরো ২জন শ্রমিকের মৃত্যু হয়েছে।
শুক্রবার দুপুরে কালুখালী থেকে ভাটিয়াপাড়া যাবার (ফরিদপুর এক্সপ্রেস) সময় বালিয়াকান্দির সোলাকুড়া রেলগেট নামক স্থানে এ দুর্ঘটনা ঘটে।
নিহতরা হলেন- বালিয়াকান্দি উপজেলার বহরপুর ইউনিয়নের বাঘুটিয়া গ্রামের শহিদ শেখের ছেলে সরোয়ার শেখ (২২), একই গ্রামের এলেম সরদারের ছেলে ইমরান সরদার (২২) ও তুলশী বরাট গ্রামের শুকুর আলীর ছেলে শাকিল শেখ (২০)।
এছাড়া ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালের ওয়ার্ড মাস্টার শাহাদাৎ হোসেন আরো জানায়, হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় হামেদ আলী মৃধা ছেলে ফজলু মৃধা(৩৫) ও সাখের আলী নামে দুই শ্রমিকের মৃত্য হয়েছে।
ঘটনায় আহত ৮জনকে ফরিদপুর হাসপাতাল সহ স্থানীয় বালিয়াকান্দি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। পরবর্তিতে ফরিদপুর হাসপাতালে আরো ২জন মারা গেছে।
স্থানীয়রা জানায়, দুপুর সাড়ে ১২ দিকে ফরিদপুর জেলার মধুখালী উপজেলার রাজ্জাকজুট মিলের শ্রমিকবাহী একটি ভটভটি ১৪ জন শ্রমিক নিয়ে বালিয়াকান্দি উপজেলার বহরপুর ইউনিয়নের বাঘুটিয়া যাবার সময় জামালপুর রেলগেট ক্রসিং করার সময় কালুখালী থেকে ছেড়ে আসা ট্রেনটি ধাক্কা দিলে ঘটনাস্থলের জুট মিলের ৩ শ্রমিক নিহত হয়।
বালিয়াকান্দি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) একেএম আজমল হোসেন জানান, নিহত ও আহতরা সবাই মধুখালীর আশাপুরের রাজ্জাক খাঁন জুট মিলের শ্রমিক। তারা জুট মিলের কাজ শেষে ভটভটি গাড়িতে করে বাড়ি ফিরছিলেন। এসময় গাড়িটি জামালপুরের সোলাকুড়া রেলগেট ক্রস করার সময় কালুখালী থেকে ভাটিয়াপাড়াগামী ফরিদপুর এক্সপ্রেস ট্রেনের সঙ্গে সংঘর্ষ হয়। এতে ঘটনাস্থলেই ৩জন শ্রমিক, ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে ২জন মারা গেছে।
রাজবাড়ীর জেলা প্রশাসক মো. শওকত আলী ঘটনা স্থল পরিদর্শন করেন এবং মৃত প্রত্যেক পরিবারের মধ্যে ২৫ হাজার টাকা করে আর্থিক সহায়তার ঘোষণা প্রদান করেন। এসময় বালিয়াকান্দি উপজেলার নির্বাহী অফিসার মো. মাসুম রেজা, সিনিয়র সহকারী পুলিশ সুপার (পাংশা সার্কেল) মো. ফজলুল করিম ও অফিসার ইনচার্জ এ কে এম আজমল হুদা,বহরপুর ইউনয়ন পরিষদ চেয়ারম্যান মো. রেজাউল করিম ঘটনাস্থল পরিদর্শন করেন।
রাজ্জাক জুটমিলের মালিক ওবাদুর রহমান খান জানান, নিহতের পরিবার ও আহতের পরিবারকে আমাদের পক্ষ থেকে সার্বিক সহযোগীতা প্রদান করা হবে। এ ঘটনায় এলাকায় শোকের ছায়া নেমে এসেছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ট্রেনের ধাক্কায়


আরও
আরও পড়ুন