Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার, ২১ মার্চ ২০১৯, ০৭ চৈত্র ১৪২৫, ১৩ রজব ১৪৪০ হিজরী।

চ্যারিটেবল মামলায়ও সরকারের প্রতিহিংসার প্রতিফলন ঘটবে -নজরুল ইসলাম খান

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৯ অক্টোবর, ২০১৮, ৫:২৫ পিএম

আগামী ২৯ অক্টোবর জিয়া চ্যারিটেবল ট্রাস্ট মামলার রায়েও সরকারের রাজনৈতিক প্রতিহিংসার প্রতিফলন ঘটবে বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান। শুক্রবার (১৯ অক্টোবর) জাতীয় প্রেসক্লাবে আফসার আলী স্মৃতি ফাউন্ডেশনের উদ্যোগে বিএনপির ভাইস চেয়ারম্যান মরহুম অ্যাডভোকেট আফসার আলীর ১৭তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে এক আলোচনা সভা ও দোয়া মাহফিলে তিনি এ কথা বলেন।

নজরুল বলেন, আগামী ২৯ তারিখ বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার বিরুদ্ধে আরেকটি রায়ের দিন ধার্য করেছে। কী রায় হবে আমরা জানি না। কিন্তু যেভাবে দ্রুত এ রায় দেওয়ার ব্যবস্থা করা হচ্ছে, তাতে অনুমান করা যায়। জিয়া অরফানেজ ট্রাস্ট মামলার রায়ের পর এই মামলাতেও সরকারের রাজনৈতিক প্রতিহিংসার প্রতিফলন ঘটবে।

গণতন্ত্রকে নিয়ে সরকার ছিনিমিনি খেলছে অভিযোগ করে বিএনপির এই নেতা বলেন, কণ্ঠকে রুদ্ধ করার জন্য একের পর এক কালাকানুন করা হচ্ছে। যারাই গণতন্ত্রের কথা বলে, গণতন্ত্রের জন্য লড়াই করে তাদেরকে মিথ্যা মামলা দিয়ে সাজা দেওয়া হচ্ছে। গায়েবি মামলা দেওয়া হচ্ছে এবং গুম খুন ইত্যাদির মাধ্যমে বিরোধী দলকে দমন করা হচ্ছে।

তিনি বলেন, আমরা তো আওয়ামী লীগকে প্রতিদ্বন্দ্বী মনে করি না। যখনই মিটিং মিছিলে যাই তখনই সামনে থাকে পুলিশ আইনশৃঙ্খলা বাহিনী, আওয়ামী লীগ না। অতএব আমাকে মোকাবেলা করতে হচ্ছে এখন সরকারের বিভিন্ন বাহিনীকে, আওয়ামী লীগকে না।

বর্তমান সরকারের আমলে সুষ্ঠু নির্বাচন সম্ভব না দাবি করে নজরুল ইসলাম বলেন, যে সরকারের শাসনামলে ইউনিয়ন পরিষদের নির্বাচন সুষ্ঠু হয় না তার আমলে জাতীয় নির্বাচন সুষ্ঠু হবে এটা জাতি বিশ্বাস করে না। যাদের কাছে আইনি অস্ত্র আছে (আইনশৃঙ্খলা বাহিনী) তাদের ঢাল হিসেবে ব্যবহার করে, ভোট চুরি করে আওয়ামী লীগ নির্বাচিত হয়েছে।

আয়োজক সংগঠনের সভাপতি জাহানারা সিদ্দিকের সভাপতিত্বে ও দেশ বাঁচাও মানুষ বাঁচাও আন্দোলনের সভাপতি কে এম রকিবুল ইসলাম রিপনের সঞ্চালনায় সভায় আরও বক্তব্য রাখেন বিএনপির ভাইস চেয়ারম্যান আব্দুল্লাহ আল নোমান, ডা. এজেডএম জাহিদ হোসেন, বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা পরিষদের সদস্য হাবিবুর রহমান হাবিব, বিএনপির সহ-সাংগঠনিক সম্পাদক অ্যাড. আবদুস সালাম আজাদ প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নজরুল ইসলাম খান

২৫ সেপ্টেম্বর, ২০১৮

আরও
আরও পড়ুন