Inqilab Logo

ঢাকা, শনিবার, ১৫ আগস্ট ২০২০, ৩১ শ্রাবণ ১৪২৭, ২৪ যিলহজ ১৪৪১ হিজরী
শিরোনাম

৭০-৮০ বিধায়ক, মন্ত্রীকে মধ্যপ্রদেশে মনোনয়ন দেবে না বিজেপি

মানুষের ‘ক্ষোভ’ টের পেয়েছেন চৌহান

ইনকিলাব ডেস্ক : | প্রকাশের সময় : ২০ অক্টোবর, ২০১৮, ১২:০৩ এএম

মধ্যপ্রদেশ বিজেপি বেশ কয়েকজন মন্ত্রীসহ ৭০-৮০ জন বর্তমান দলীয় বিধায়ককে সামনের বিধানসভা ভোটে টিকিট না দেওয়ার কথা গুরুত্ব দিয়ে ভাবছে। প্রতিষ্ঠান বিরোধিতার মোকাবিলায় এমন ভাবনা বলে জানিয়েছেন নাম প্রকাশে অনিচ্ছুক দলের এক রাজ্য নেতা। ২৮ নভেম্বর বিধানসভা ভোট, ১১ ডিসেম্বর গণনা সেখানে।
বিজেপি সূত্রের খবর, মুখ্যমন্ত্রী শিবরাজ সিংহ চৌহান রাজ্যব্যাপী জন আশীর্বাদ যাত্রায় বেরিয়ে একাধিক দলীয় বিধায়কের বিরুদ্ধে কাজ করেন না বলে মানুষের ক্ষোভ, অসন্তোষের অভিযোগ পেয়েছেন। পাশাপাশি সা¤প্রতিক এক জনমত সমীক্ষায়ও ইঙ্গিত, ১৫ বছর বাদে রাজ্যে কংগ্রেসের ক্ষমতায় ফেরার সম্ভাবনা উজ্জ্বল। সব মিলিয়ে ঘর গোছানোর প্রস্তুতি চলছে বিজেপিতে। তারই অঙ্গ হিসাবে ৭০-৮০ বিধায়ক, মন্ত্রীকে ফের প্রার্থী না করার ভাবনাচিন্তা করছে রাজ্য নেতৃত্ব। ভারতীয় জনতা যুব মোর্চার এক নেতা বলেন, কয়েকজন বিধায়কের ওপর মানুষের রাগ রয়েছে, তবে মুখ্যমন্ত্রী চৌহানের জনপ্রিয়তা টাল খায়নি। নতুন মুখ নিয়ে এলে বিজেপির পক্ষে মধ্যপ্রদেশে ক্ষমতা ধরে রাখা সম্ভব বলে অভিমত জানিয়েছেন তিনি। ২০১৩-র বিধানসভা নির্বাচনে বিজেপি প্রায় ২৫ শতাংশ টিকিট দিয়েছিল নতুনদের, যাঁদের ৭৫ শতাংশই জিতেছিলেন। ২০১৩-য় রাজ্যে ২৩০টির মধ্যে ১৬৫টি পেয়েছিল বিজেপি। কংগ্রেস, বিএসপি, নির্দলরা পায় যথাক্রমে ৫৮, ৪ ও একটি আসন। সূত্র : এবিপি আনন্দ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিজেপি


আরও
আরও পড়ুন