Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

শরণার্থী সহমর্মিতায় তুর্কি ফার্স্ট লেডি এমিনি এরদোগানকে পুরস্কার

ইনকিলাব ডেস্ক : | প্রকাশের সময় : ২০ অক্টোবর, ২০১৮, ১২:০৩ এএম

যুক্তরাষ্ট্রভিত্তিক গ্লোবাল হোপ কোয়ালিশন নামের একটি সংগঠন উদ্বাস্তু তথা শরণার্থীদের সম্পর্কে ধৈর্য ধরা এবং তাদের সাথে শ্রদ্ধাশীল আচরণ করার স্বীকৃতি স্বরূপ তুরস্কের ফার্স্ট লেডি এমিনি এরদোগানকে একটি বিশেষ সম্মানীয় পুরস্কারে ভূষিত করেছে।
তুর্কি প্রেসিডেন্ট এরদোগান সংগঠনটিকে এই পুরস্কারের জন্য ধন্যবাদ দিয়ে বলেন, ‘তুরস্ক বঞ্চিতদের পক্ষে কথা বলা চালিয়ে যাবে।’
গ্লোবাল হোপ কোয়ালিশন এর প্রেসিডেন্ট ইরিনা বোকোভা এমিনি এরদোগানের প্রতি ডিনারের আমন্ত্রণ জানিয়ে বলেন, ‘আমরা সম্মানিত বোধ করবো যদি আপনি সিরিয়ার উদ্বাস্তুদের প্রতি তুরস্কের ধৈর্য এবং শ্রদ্ধাশীল আচরণের জন্য আপনাকে যে পুরস্কারে ভূষিত করছি তা গ্রহণ করেন।’
গ্লোবাল হোপ কোয়ালিশন এর বার্ষিক ডিনারে বিশ্বের বিভিন্ন দেশের উচ্চ পর্যায়ের প্রতিনিধিগণ অংশগ্রহণ করে থাকেন। প্রসঙ্গত, এমিনি এরদোগান রোহিঙ্গা মুসলিমদের সহায়তা কল্পে কার্যকরী পদক্ষেপ গ্রহণের জন্য লন্ডনের গ্লোবাল ডোনারস ফোরাম কর্তৃক হিউমেনিটেরিয়ান সার্ভিস রিকোজিশন এওয়ার্ড নামে পুরস্কারে ভূষিত হন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ