Inqilab Logo

শনিবার, ২২ জানুয়ারী ২০২২, ০৮ মাঘ ১৪২৮, ১৮ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী

জাপান শিক্ষানবিশ কর্মী নেবে

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২০ অক্টোবর, ২০১৮, ১২:০৩ এএম

 প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী নুরুল ইসলাম বিএসসি বলেছেন, জাপান আগামী এক বছরে বাংলাদেশ থেকে বিনা খরচে দুই হাজার শিক্ষানবীশ কর্মী নিবে। এসব কর্মীকে জাপানী ভাষা শিখিয়ে পাঠানো হবে। পরবর্তীতে আরো ৫ হাজার কর্মী নিবে জাপান। 

গত ১২ অক্টোবর জাপানের টোকিওতে আই এম জাপান-এর নির্বাহী চেয়ারম্যান মি. কিউআই ইয়াগাই সয়া প্রবাসীমন্ত্রীর সাথে দ্বি-পাক্ষিক বৈঠককালে এ প্রতিশ্রæতি দেন। এসময়ে বিএমইটির মহাপরিচালক মোঃ সেলিম রেজা, যুগ্ম-সচিব ও প্রবাসীমন্ত্রীর পিএস আবুল হাসনাত মোঃ হুমায়ূন কবীরসহ প্রতিনিধি দলের অন্যান্য সদস্যরা উপস্থিত ছিলেন। প্রবাসীমন্ত্রী বলেন,জাপানের সাথে বাংলাদেশের গভীর সুসর্ম্পক রয়েছে। বর্তমানে জাপানে কর্মরত বাংলাদেশী শিক্ষানবীশ কর্মীরা অত্যন্ত সুনামের সাথে কাজ করছে।
প্রবাসীমন্ত্রী বলেন, টোকিওতে আইএম জাপানের সাথে দ্বি-পাক্ষিক বৈঠকে কর্মী নেয়ার বিষয়ে ফলপ্রæসূ আলোচনা হয়েছে। আগামী এপ্রিল মাস থেকে সাধারণ কর্মীও নেয়ার আশ্বাস দিয়েছে আইএম জাপান।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জাপান


আরও
আরও পড়ুন