Inqilab Logo

বুধবার, ০৮ ফেব্রুয়ারি ২০২৩, ২৫ মাঘ ১৪২৯, ১৬ রজব ১৪৪৪ হিজিরী

শাহজালালে যাত্রীয় জুতা থেকে ১৮টি স্বর্ণের বার উদ্ধার

প্রকাশের সময় : ২৮ এপ্রিল, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমান বন্দরে এক যাত্রীর জুতার ভেতর থেকে দুই কেজি ওজনের ১৮টি সোনার বার উদ্ধার করেছেন শুল্ক অধিদপ্তরের গোয়েন্দা কর্মকর্তারা। এ ঘটনায় এক যাত্রীকে আটক করা হয়েছে। তার নাম নাজমুল হক বশির।
গতকাল বুধবার দুপুর ১টার দিকে তাকে সোনার বারসহ আটক করা হয়। শুল্ক গোয়েন্দা অধিদপ্তরের মহাপরিচালক ড. মইনুল খান এ তথ্য নিশ্চিত করেছেন।
মইনুল খান জানান, নাজমুল ব্যাংকক থেকে এসে বেলা সাড়ে ১২টার দিকে শাহজালালে অবতরণ করেন। এরপর তিনি গ্রিন চ্যানেল পার হওয়ার সময় তল্লাশিতে পড়েন। তার দেহ তল্লাশি করে জুতার ভেতর থেকে ১৮টি সোনার বার পাওয়া যায়। যার ওজন দুই কেজি। আনুমানিক মুল্য ৯০ লাখ টাকা। তিনি আরো জানান, নাজমুলের বাড়ি কুমিল্লার ব্রাহ্মণপাড়ায়। তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা প্রক্রিয়াধীন রয়েছে।
শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদফতর সুত্র জানায়, থাই এয়ারওয়েজের টিজি ৩২১ ফ্লাইটে দুপুর ১২টা ৩০মিনিটে শাহজালাল বিমানবন্দরে অবতরণ করেন বশির উদ্দিন। এরপর তিনি গ্রিন চ্যানেল অতিক্রম করার সময় তাকে সন্দেহ হলে তল্লাশি করে তার দুই পায়ের মোজার ভেতর থেকে ১৮টি সোনার বার জব্দ করা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: শাহজালালে যাত্রীয় জুতা থেকে ১৮টি স্বর্ণের বার উদ্ধার
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ