Inqilab Logo

ঢাকা বৃহস্পতিবার, ০৩ ডিসেম্বর ২০২০, ১৮ অগ্রহায়ণ ১৪২৭, ১৭ রবিউস সানি ১৪৪২ হিজরী

রাজশাহী ও চীনের ই-ইয়াং সিটির মধ্যে স্মারক স্বাক্ষর

রাজশাহী ব্যুরো : | প্রকাশের সময় : ২০ অক্টোবর, ২০১৮, ১২:০২ এএম

পারস্পরিক সহযোগিতা ও অভিজ্ঞতা বিনিময়ের লক্ষ্যে রাজশাহী সিটি ও চীনের হুনান প্রদেশের ই-ইয়াং সিটির মধ্যে লেটার অব ইনটেন্ট স্মারক স্বাক্ষরিত হয়েছে। গতকাল শুক্রবার সকালে রাজধানী ঢাকায় হোটেল প্যান প্যাসিফিক সোনারগাঁতে এ স্মারক স্বাক্ষরিত হয়। এ স্মারকে রাজশাহী সিটি কর্পোরেশনের পক্ষে স্বাক্ষর করেন সিটি মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন। অপরপক্ষে ই-ইয়াং সিটির মেয়র মি. ঝ্যাং ঝিয়েং। এ সময় উভয় মেয়র পরস্পরকে ধন্যবাদ জ্ঞাপন ও ভবিষ্যত উন্নয়নে পারস্পরিক সহযোগিতা করার দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেন।
অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য রাখেন গণপ্রজাতন্ত্রী চীনের হুনান প্রদেশের গভর্নর মি. সু দাজে, রাজশাহীর সদর আসনের এমপি ফজলে হোসেন বাদশাসহ হুনান প্রদেশের উচ্চ পর্যায়ের কর্মকর্তাবৃন্দ। এ সময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন রাজশাহী সিটি কর্পোরেশনের সচিব রেজাউল করিম, প্রধান প্রকৌশলী আশরাফুল হক, নির্বাহী প্রকৌশলী রেয়াজাত হোসেন, প্রধান পরিচ্ছন্ন কর্মকর্তা শেখ মো. মামুন প্রমুখ।
উল্লেখ্য, এ স্মারক স্বাক্ষরিত করার মাধ্যমে উভয় সিটির মধ্যে বন্ধুত্বপূর্ণ সম্পর্ক তৈরি হলো। এরফলে নানা ধরনের অভিজ্ঞতা ও জ্ঞানের আদান প্রদান ঘটবে এবং উভয়ই একে অপরের সিটি দেখার সুযোগ পাবে। পরবর্তীতে সেগুলো বাস্তবায়ন হয়ে মহানগরবাসী উপকৃত হবেন। হুনান প্রদেশের গভর্নর মি. সু দাজে রাজশাহী সিটি কর্পোরেশনের উন্নয়নে সকল ধরনের সহযোগিতা প্রদানের আশ্বাস দেন। একইসাথে রাজশাহীতে চীন-বাংলাদেশ মৈত্রী সেতুর ন্যায় ফ্লাইওভার নির্মাণের আগ্রহ প্রকাশ করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: স্মারক স্বাক্ষর


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ