Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

অনুমতি না পেলেও বুধবার সিলেটে জনসভা

বিশেষ সংবাদদাতা | প্রকাশের সময় : ২১ অক্টোবর, ২০১৮, ১২:০২ এএম

জাতীয় ঐক্যফ্রন্ট আগামী ২৪ অক্টোবর সিলেটে জনসভা করার নতুন তারিখ নির্ধারণ করেছে। অনুমতি না পেলেও ওইদিন সিলেটে কর্মসূচী পালন করবে তারা। গতকাল সন্ধ্যায় ধানমন্ডিতে নাগরিক ঐক্যের নেতা মো. মোবারক হোসেনের বাসায় রুদ্ধদ্বার বৈঠক শেষে গণফোরামের সাধারণ সম্পাদক মোস্তফা মহসিন মন্টু সাংবাদিকদের কাছে জাতীয় ঐক্যফ্রন্টের এই সিদ্ধান্তের কথা জানান। এর আগে ২৩ তারিখে সিলেটে জনসভার ঘোষনা দিয়েছিল ঐক্যফ্রন্ট। সেদিন জনসভার অনুমতি না পাওয়ায় আবার নতুন তারিখ তারা ঘোষনা করেছে।
মোস্তফা মহসিন মন্টু বলেন, আমরা সিলেটে ২৩ তারিখ জনসভার জন্য অনুমতি চেয়েছিলাম সেটা সরকার দেয় নাই। ওইদিন স্বেচ্ছাসেবক লীগের কি এক জনসভা আছে এ জন্য আমাদের জনসভার অনুমতি দেয়া হয়নি বলে জানানো হয়েছে। আমরা তাই ওই দিনের পরিবর্তে ২৪ তারিখ চেয়েছি। সেদিন আমরা জনসভা করবো আশা করছি। ২৪ তারিখ জনসভার অনুমতি পেয়েছেন কি না সাংবাদিকদের এমন প্রশ্নে মোস্তফা মহসিন মন্টু বলেন, এখনো পাইনি। তবে আশা করছি পেয়ে যাব। এবং আমরা সেদিন সিলেট যাব। সিলেটে হযরত শাহ জালাল ও হযরত শাহ পরানের মাজার জিয়ারত করবো। পাশাপাশি মুক্তিযুদ্ধের সর্বাধিনায়ক জেনারেল এমএজি ওসমানির মাজার জিয়ারত করেই কর্মসূচি শুরু করার সিদ্ধান্ত হয়েছে। সরকার যদি অনুমতি না দেয় তাহলেও কি ২৪ তারিখ সিলেট যাবেন সাংবাদিকদের এ প্রশ্নের জবাবে তিনি বলেন, ২৪ তারিখ অনুমতি না দেয়ার কোন কারণতো আমরা দেখছি না। তারপরও যদি সরকার অনুমতি না দেয় তাহলেও আমরা সিলেটে যাব এবং কর্মসূচী পালন করবো।
অন্যান্য কর্মসূচির কথা তুলে ধরে মোস্তফা মহসিন মন্টু বলেন, আমরা পূর্ব সিদ্ধান্ত অনুযায়ী চট্টগ্রামের উদ্দেশ্যে রওনা দেবো ২৭ তারিখ। সেখানে ২৭ তারিখে জনসভার জন্য আবেদন করেছি। ইনশাল্লাহ আমরা তার অনুমতি পেয়ে যাবো। এর আগে ২৬ অক্টোবর ঢাকায় পেশাজীবীদের সাথে মতবিনিময় আছে। এর স্থান এখনো নির্ধারণ করা হয়নি। স্থান নির্ধারণ হলে তা গণমাধ্যমকে জানিয়ে দেয়া হবে। এ ছাড়া বৈঠকে জাতীয় ঐক্যফ্রন্টের একটি সমন্বয় কমিটি গঠনে করা হয়েছে বলেও তিনি জানান।
বৈঠকে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, ব্যারিস্টার মওদুদ আহমদ, গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ডা. জাফরুল্লাহ চৌধুরী, জেএসডির তানিয়া রব, আবদুল মালেক রতন, গণফোরামের নির্বাহী সভাপতি সুব্রত চৌধুরী, নাগরিক ঐক্যের মাহমুদুর রহমান মান্না, মো. মোবারক হোসেন, ঢাকসুর সাবেক ভিপি সুলতান মোহাম্মদ মনসুর প্রমুখ উপস্থিত ছিলেন। বৈঠক শুরু হয় বিকাল ৪টায়। চলে টানা তিন ঘন্টা। এরপর মোস্তফা মহসিন মন্টু, সুলতান মোহাম্মদ মনসুর ও আবদুল মালেক রতন সাংবাদিকদের ব্রিফিং করেন।



 

Show all comments
  • মিলন ২০ অক্টোবর, ২০১৮, ২:৫৭ এএম says : 0
    অনুমতি না দেয়ার কোন মানে হয় না।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জনসভা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ