Inqilab Logo

ঢাকা, শুক্রবার, ১০ জুলাই ২০২০, ২৬ আষাঢ় ১৪২৭, ১৮ যিলক্বদ ১৪৪১ হিজরী
শিরোনাম

রুয়েটের ১ম বর্ষে ভর্তি পরীক্ষা আজ

রাবি সংবাদদাতা : | প্রকাশের সময় : ২১ অক্টোবর, ২০১৮, ১২:০২ এএম

রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (রুয়েট) এর ২০১৮-২০১৯ শিক্ষাবর্ষে ১ম বর্ষ স্নাতক কোর্সের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে আজ। সুষ্ঠুভাবে ভর্তি পরীক্ষা নেয়ার সকল প্রস্তুতি ইতিমধ্যে সম্পন্ন হয়েছে। গতকাল শনিবার দুপুরে ভর্তি পরীক্ষা প্রস্তুতি নিয়ে অনুষ্ঠিত এক সংবাদ সম্মেলনে প্রো-ভিসি প্রফেসর ড. মো. রফিকুল ইসলাম শেখ এ কথা জানান।

তিনি জানান, এবারের ভর্তি পরীক্ষার জন্য ৮ হাজার ৮৮৪ জন যোগ্য প্রার্থী নির্বাচিত হয়েছে। চলতি বছর ১৪ টি বিভাগে সর্বমোট ১২৩৫ জন ছাত্র-ছাত্রী ভর্তির সুযোগ পাবে। গত বছরের চেয়ে এবার আসন সংখ্যা ১২০ টি বৃদ্ধি করা হয়েছে।

সংবাদ সম্মেলনে জানানো হয়, আজ সকাল ৯:০০ টা থেকে ১১ টা পর্যন্ত ‘ক’ গ্রুপের ভর্তি পরীক্ষা এবং ‘খ’ গ্রুপের ভর্তি পরীক্ষা অর্থাৎ শুধুমাত্র আর্কিটেকচারে বিভাগে ভর্তিচ্ছুদের পরীক্ষা একই দিন সকাল ৯:০০টা থেকে ১২.১০ টা পর্যন্ত অনুষ্ঠিত হবে। সকল ভর্তি পরীক্ষার্থীকে পরীক্ষা শুরু হওয়ার আধা ঘন্টা পূর্বে নিজ নিজ পরীক্ষার কক্ষে আসন গ্রহণের জন্য নির্দেশনা দেয়া হয়েছে। ইতিমধ্যে ভর্তি পরীক্ষার আসনবিন্যাস রুয়েটের ওয়েবসাইট এবং প্রশাসনিক ভবনের নোটিশ বোর্ডসহ এবং ক্যাম্পাসের বিভিন্ন গুরুত্বপূর্ণ পয়েন্টে স্থাপন করা হয়েছে।

ভর্তি পরীক্ষার্থীদের যে কোন ধরণের ব্যাগ এবং মোবাইল ফোন ও ইলেকট্রনিক্স ডিভাইস ছাড়া এসএসসি পরীক্ষার রেজিষ্ট্রেশনের মূল কপি ও এর একটি ফটোকপি এবং রুয়েটের ওয়েবসাইট থেকে ডাউনলোডকৃত প্রবেশপত্র আনতে বলা হয়েছে। রুয়েটের ওয়েবসাইট থেকে ডাউনলোডকৃত প্রবেশপত্র ছাড়া কোন প্রার্থীকে ভর্তি পরীক্ষায় অংশগ্রণ করতে দেয়া হবে না।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন ১ম বর্ষ ভর্তি পরীক্ষা কমিটির সভাপতি প্রফেসর ড. মো. আশরাফুল ইসলাম, ভারপ্রাপ্ত রেজিষ্ট্রার প্রফেসর ড. মো. সেলিম হোসেন ও ভারপ্রাপ্ত ছাত্রকল্যাণ পরিচালক মো. মামুন অর রশিদ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: রুয়েট

১১ ফেব্রুয়ারি, ২০২০
১৮ আগস্ট, ২০১৯
১৬ সেপ্টেম্বর, ২০১৮

আরও
আরও পড়ুন