Inqilab Logo

ঢাকা, বুধবার, ২৩ অক্টোবর ২০১৯, ০৭ কার্তিক ১৪২৬, ২৩ সফর ১৪৪১ হিজরী

সউদী আরবে বিনিয়োগ সম্মেলনে যোগ দেবেন ইমরান খান

ইনকিলাব ডেস্ক : | প্রকাশের সময় : ২১ অক্টোবর, ২০১৮, ১২:০২ এএম

সউদী বাদশা সালমান বিন আব্দুল আজিজের বিশেষ আমন্ত্রণে ফিউচার ইনভেস্টমেন্ট ইনিশিয়েটিভ কনফারেন্সে (এফআইআইসি) যোগ দিতে সউদী আরব সফরে যাবেন পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান। পররাষ্ট্র দফতরের এক বিবৃতিতে শুক্রবার এ তথ্য জানানো হয়েছে।
দুই দিনের এ সম্মেলনে যোগ দিতে ২৩ অক্টোবর রিয়াদের উদ্দেশে রওয়ানা দিবেন প্রধানমন্ত্রী খান। বিবৃতিতে বলা হয়, সম্মেলনে বিশ্বের বিভিন্ন দেশ থেকে ব্যবসায়ী এবং উচ্চ-প্রযুক্তি প্রতিষ্ঠানগুলোর প্রতিনিধিরা অংশ নিবেন এবং এই সম্মেলন তাদের সাথে আলোচনার সুযোগ এনে দেবে, যারা পাকিস্তানে বিনিয়োগের ব্যাপারে আগ্রহী”।
প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়, “পাকিস্তানের অর্থনৈতিক ও বিনিয়োগ সম্ভাবনা তুলে ধরা এবং আগামী পাঁচ বছরের জন্য প্রধানমন্ত্রীর ভিশন তুলে ধরতেই সম্মেলনের প্রথম দিন অংশ নিবেন পাকিস্তানের প্রধানমন্ত্রী”।
প্রধানমন্ত্রী খান বাদশা সালমান এবং ক্রাউন প্রিন্স মোহাম্মদ বিন সালমানের সাথেও সফরকালে বৈঠক করবেন। সম্মেলনে পাকিস্তানের প্রধানমন্ত্রীর অংশগ্রহণ সউদী আরবের সাথে পাকিস্তানের সংহতি এবং আন্তর্জাতিক বাণিজ্য ও বিনিয়োগের উদীয়মান কেন্দ্র হিসেবে পাকিস্তানের আত্মপ্রকাশের বিষয়টিকে ফুটিয়ে তুলেছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইমরান খান


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ