Inqilab Logo

রোববার, ০৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১, ২৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

বিজয়া দশমী উৎসবে নিজেদের মধ্যে হামলা গ্রেফতার ২

কোটালীপাড়া উপজেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ২১ অক্টোবর, ২০১৮, ১২:০১ এএম

গোপালগঞ্জের কোটালীপাড়ায় দূর্গাপুজা বিজয়া দশমীর বিসর্জন উৎসবে হিন্দুদের উপর হিন্দুরা হামলা চালিয়ে ধর্মীয় অনুভুতিতে আঘাত ও মুর্তি নিয়ে কটুক্তি করার ঘটনা ঘটেছে। শুক্রবার রাতে উপজেলার ঘাঘর কান্দা গৌরাঙ্গ সাধুর মন্দিরে ঘটনাটি ঘটেছে। এ ঘটনায় ঘাঘর কান্দা গ্রামের কৃষ্ণকান্ত বসু বাদী হয়ে ৮ জনের নাম উল্লেখ করে আরো অজ্ঞানামা ১০/১৫জনকে আসামী করে কোটালীপাড়া থানায় একটি মামলা দায়ের করেছেন। এ ঘটনায় পুলিশ রাতেই হৃদয় দত্ত ও দীপ্ত দে কে গ্রেফতার করেছে।

অভিযোগ সূত্রে জানা যায়, শুক্রবার সন্ধ্যায় ঘাঘর বাজারের পশ্চিম পাশে শৈলদহ নদীতে দূর্গাপূজার বিজয়া দশমী বিসর্জন উপলক্ষে নৌকায় মুর্তি তুলে সকলে আনন্দ উল্লাস করছিলো। এসময় তারাশি গ্রামের কৃষ্ণ পদ দত্তের ছেলে হৃদয় দত্ত (২৮), হরিচান মন্ডলের ছেলে রাজু মন্ডল (২২), মানিক লাল সাহার ছেলে ভাস্কর সাহা (২৫), জয়ন্ত পোদ্দারের ছেলে অঞ্জন পোদ্দার (২৩), চিরঞ্জজিৎ সাহার ছেলে চঞ্চল সাহা (২৭), অজিত সাহার ছেলে অনুপ সাহা (২৮), ঘাঘর কান্দা গ্রামের শেখর দের ছেলে দীপ্ত দে (২৫) তাপস পোদ্দারের ছেলে শাওন পোদ্দার (২৫) সহ আরো অজ্ঞাতনামা ১০/১৫জন নৌকায় থাকা মুর্তি ও মহিলাদের উপর পানির বোতল ছুরে অশ্লীল ভাষায় গালিগালাজ করে মুর্তির শরীরের গঠন নিয়ে আপত্তিকর মন্তব্য করে। এর প্রতিবাদ করলে তারা ক্ষিপ্ত হয়ে রাতে পুনঃরায় গৌরাঙ্গ সাধুর মন্দিরে গিয়ে হামলা চালিয়ে কয়েকজনকে আহত করে ধর্মীয় অনুভুতিতে আঘাত হানে।
কোটালীপাড়া থানার অফিসার ইনচার্জ কামরুল ফারুক বলেন, এ ঘটনায় থানায় একটি মামলা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: গ্রেফতার


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ