Inqilab Logo

মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১, ১৩ শাওয়াল ১৪৪৫ হিজরী

সাভারে অপহৃত কলেজছাত্র উদ্ধার আটক ৩

স্টাফ রিপোর্টার, সাভার থেকে : | প্রকাশের সময় : ২১ অক্টোবর, ২০১৮, ১২:০১ এএম

ঢাকার সাভারের বিরুলিয়া থেকে অপহরনের দুইদিন পর মিরপুরের একটি বাসা থেকে অপহৃত কলেজ ছাত্র সাকিল আহমেদকে উদ্ধার করেছে পুলিশ। এসময় মোহাম্মদপুর টাউন হলের একটি বিকাশের দোকানের সামন থেকে ৩ অপহরকারীকে আটক করে পুলিশ।

গতকাল শনিবার দুপুরে আটক ৩ অপহরকারী ৭ দিনের পুলিশ হেফাজত চেয়ে আদালতে পাঠানো হয়। এরআগে শুক্রবার দিবাগত গভীর রাতে তাদের আটক করা হয় ও উদ্ধার করা হয় সাকিলকে।

সাকিল আহমেদ ঢাকা কর্মাস কলেজের ২য় বর্ষের ছাত্র। পরিবারের সাথে সে সাভারের বিরুলিয়া এলাকায় বসবাস করে।
আটককৃতরা হচ্ছে, চাঁদপুরের হাজীগঞ্জ থানার ইসলামপুর গ্রামে আব্দুল কুদ্দুসের ছেলে আরিয়ান মাসুদ, ঠাকুরগাঁও জেলার সদর থানার হায়দার আলীর ছেলে আরমান শাহারিয়ার ও কেরানীগঞ্জের আটিবাড়ি গ্রামের মৃত শামসুল আলমের ছেলে হোসেন রাব্বি।
তবে তাদের আরেক সহযোগী তানজিরুল ইসলাম পালাতক রয়েছে। তাকেও আটকের চেষ্টা চালাচ্ছে পুলিশ।

সাভার মডেল থানার উপ-পরিদর্শক (এসআই) আজগর আলী জানান, বৃহস্পতিবার শাকিল আহমেদকে অপহরনের বিষয় অভিযোগ পাই। সেই ধারাবাহিকতায় অভিযান শুরু হয়। বিকাশে টাকা লেনদেনের ঘটনাকে কেন্দ্রে করে মোহাম্মদপুর টাউন হল এলাকার একটি বিকাশের দোকানের সামনে থেকে ৩ অপহরনকারীকে আটক করা হয়। এসময় সাকিলের মোটরসাইকেলটিও উদ্ধার করে তাদের কাছ থেকে। পরে তাদের দেয়া তথ্যের ভিত্তিতে মিরপুর এলাকার একটি বাসা থেকে সাকিলকে উদ্ধার করা হয়। তবে সেখানে থাকা তানজিরুল ইসলাম নামে এক অপহরনকারী কৌশলে পালিয়ে যায়।

সাকিলের বাবা খোকন মিয়া জানান, বৃহস্পতিবার বিকালে প‚র্ব পরিচিত মাসুদ আমার ছেলেকে ঘুরতে যাওয়া কথা বলে নিয়ে যায়। অনেক খোঁজাখুজি করে তাকে পাওয়া য়ায়নি।
পরে রাতে একটি মোবাইল নম্বর থেকে ফোন করে মুক্তিপণ দাবী করে। ছেলেকে বাঁচাতে বিভিন্ন ধাপে বিকাশে তাদেরকে ১ লাখ টাকা দেই। পাশাপাশি অপহরনের বিষয়টি লিখিত ভাবে পুলিশকে অবহিত করি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আটক


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ