Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

নারী উন্নয়নে বিভিন্ন সংস্থা

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২২ অক্টোবর, ২০১৮, ১২:০৩ এএম

মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী মেহের আফরোজ চুমকি বলেছেন, সরকারের পাশাপাশি বেসরকারি বিভিন্ন সংস্থা নারী উন্নয়নে প্রশংসনীয় ভূমিকা রাখছে। তিনি বলেন, বাংলাদেশে পরিবার পরিকল্পনাকে জনপ্রিয় করতে এফপিএবি (ফ্যামিলি প্লানিং এ্যাসোসিয়েশন অব বাংলাদেশ) অনেক গুরুত্ব পূর্ণ অবদান রেখেছে। পরিবার পরিকল্পনা, প্রজনন স্বাস্থ্য ও নারী স্বাস্থ্য রক্ষায় এই সংস্থাটি যে কাজ করছে তা অব্যহত রাখতে মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয় আরও সহযোগীতা করবে। গতকাল রাজধানীর নয়া পল্টনে বাংলাদেশ পরিবার পরিকল্পনা সমিতির (এফপিএবি) প্রধান কার্যালয়ে শহীদ ময়েজউদ্দিন মিলনায়তনে ‘এফপিএবি লটারি ২০১৮’ উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। 

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন এফপিএবি’র সভাপতি মো. মাসুদুর রহমান। বিশেষ অতিথি ছিলেন মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের সচিব নাছিমা বেগম এনডিসি, নির্বাহী পরিচালক ড. এএফএম মতিউর, অবৈতনিক মহাসচিব মিজানুর রহমান খান লিটন রহমান প্রমুখ। নাছিমা বেগম এনডিসি বলেন, নারীর ক্ষমতায়নের ফলে বর্তমানে নারীর গড় আয়ু আশানুরূপ বৃদ্ধি পেয়েছে।
উল্লেখ্য আগামী ১৫ ডিসেম্বর এফপিএবি’র লটারি ড্র অনুষ্ঠিত হবে। ২৫ লাখ টাকার প্রথম পুরষ্কারসহ মোট ৪০ লাখ টাকার ১০০১টি পুরষ্কার প্রদান করা হবে।#



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ