Inqilab Logo

ঢাকা, বুধবার ২৪ জুলাই ২০১৯, ০৯ শ্রাবণ ১৪২৬, ২০ যিলক্বদ ১৪৪০ হিজরী।

৩ কোটি মানুষ দরিদ্র

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ২২ অক্টোবর, ২০১৮, ১২:০৩ এএম

দেশে এখনও তিন কোটি মানুষ দরিদ্র আছে। যার মধ্যে ১ কোটি হতদরিদ্র বলে জানিয়েছেন অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিত। গতকাল রোববার রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে পল্লী কর্ম সহায়ক ফাউন্ডেশন (পিকেএসএফ) আয়োজিত ‘বাংলাদেশ কিশোর-কিশোরী সম্মেলন- ২০১৮’ শীর্ষক এ অনুষ্ঠানে তিনি এ কথা বলেন। 

অর্থমন্ত্রী বলেন, দেশে প্রতিবছরে দুই শতাংশ হারে দারিদ্র কমছে। সে হিসেবে আগামী ১০ বছরের মধ্যে দেশে দারিদ্রের হার শূণ্যের কোঠায় চলে আসবে। তবে তার জন্য আমাদের উন্নয়ন পরিকল্পনা ও যথাযথ উৎপাদনমুখী কার্যক্রমের উপর গুরুত্ব দিতে হবে। বর্তমান সরকার সে কাজটিই করছে। তাই বলা যায় আগামী ১০ বছরে দেশে দারিদ্র নির্মুল হয়ে যাবে।
অনুষ্ঠানে পিকেএসএফ সভাপতি কাজী খলীকুজ্জমান আহমদ বলেন, মানুষের জীবনের গুনগতমানের উন্নয়নকে বিবেচনায় রেখে মানব মর্যাদা প্রতিষ্ঠায় উপয্ক্তু কর্মকান্ড পরিচালনার মাধ্যমে বর্তমানে পিকেএসএফ একটি সফল মানব-কেন্দ্রিক উন্নয়ন প্রতিষ্ঠানে রূপান্তরিত হয়েছে।
পিকেএসএফ সভাপতি কাজী খলীকুজ্জমান আহমদের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন সংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নূর, সম্মানিত অতিথি ছিলেন পিকেএসএফের সদস্য নাজনীন সুলতানা, স্বাগত বক্তব্য রাখেন পিকেএসএফের ব্যবস্থাপনা পরিচালক আবদুল করিম।#



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: দরিদ্র


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ