Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার ২৭ জুন ২০১৯, ১৩ আষাঢ় ১৪২৬, ২৩ শাওয়াল ১৪৪০ হিজরী।

মহিলাদের অপব্যবহার করতে সতর্ক করলেন রজনীকান্ত

#মিটু আন্দোলন

ইনকিলাব ডেস্ক : | প্রকাশের সময় : ২২ অক্টোবর, ২০১৮, ১২:০২ এএম

অভিনেতা-রাজনীতিবিদ রজনীকান্ত আজ দেশজুড়ে ঝড় তোলা #মিটু আন্দোলন প্রসঙ্গে মুখ খুললেন। কিন্তু পাশাপাশি সতর্ক করলেন মহিলাদের। “#মিটু নিঃসন্দেহে একটা দারুণ আন্দোলন কিন্তু মহিলাদের এর অপব্যবহার করা উচিত নয়। মিটু-র যথাযথ ব্যবহার হওয়া উচিত।” আসন্ন ছবির শুটিং সেরে বেনারস থেকে তামিল নাড়ু ফেরার পথে জানান অভিনেতা। রজনীকান্তকে প্রখ্যাত তামিল ছবির গীতিকার ভাইরামুথুর বিরুদ্ধে প্লেব্যাক গায়িকা চিন্ময়ী শ্রীপাদা সহ বিভিন্ন মহিলার পক্ষ থেকে ওঠা যৌন নির্যাতন প্রসঙ্গে প্রশ্ন করা হলে তিনি জানান, “ভাইরামুথু সমস্ত অভিযোগ অস্বীকার করেছেন এবং আইন মেনে চলার সম্মতি জানিয়েছেন।”

একটা গান প্রকাশের অনুষ্ঠানে ভাইরামুথুর সঙ্গে সুইজারল্যান্ডে থাকাকালীন চিন্ময়ীকে যৌন নির্যাতন করেছেন ভাইরামুথু- একথা জানা গিয়েছে। চিন্ময়ী জানান, হোটেলের ঘরে ভাইরামুথুর সঙ্গে কয়েক ঘন্টা কাটানোর জন্য তাঁকে প্রস্তাব দেওয়া হয়েছিল এবং তিনি অসম্মত হলে তাঁর মায়ের সঙ্গে তাঁকে ভারতে ফেরত পাঠিয়ে দেওয়া হয়। ভাইরামুথু সমস্ত অভিযোগ অস্বীকার করেন এবং টুইট করে জানান, “দেশ জুড়ে বিখ্যাত মানুষদের বিরুদ্ধে মানহানিকর কথা রটানো একটা কালচারে পরিণত হয়েছে। স¤প্রতি আমাকেও উদ্দেশ্যপ্রবণভাবেই অসম্মান করার ছেস্টা করা হয়েছে এবং এটাও তারই অঙ্গ। আমি মিথ্যাকে কখনই প্রশ্রয় দেবো না। আসল সত্যিটা সময় বলবে।” নানা পাটেকরের বিরুদ্ধে এক যুগ আগের একটা যৌন নির্যাতনের ঘটনাকে সামনে এনে ভারতে মিটু আন্দোলন শুরু করেন অভিনেত্রী তনুশ্রী দত্ত। সূত্র : এনডিটিভি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন