Inqilab Logo

বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

মইনুল-জাফরুল্লাহর আগাম জামিন

মানহানি-চাঁদাবাজি মামলা

বিশেষ সংবাদদাতা | প্রকাশের সময় : ২২ অক্টোবর, ২০১৮, ১২:০২ এএম

মানহানীর দুই মামলায় সাবেক তত্ত্বাবধায়ক সরকারের উপদেষ্টা ব্যারিস্টার মইনুল হোসেনকে ৫ মাসের আগাম জামিন দিয়েছেন হাইকোর্ট। গতকাল রোববার বিচারপতি আবদুল হাফিজ ও বিচারপতি মহিউদ্দিন শামীমের হাইকোর্ট বেঞ্চ এই আদেশ দেন। অন্যদিকে সাংবাদিক মাসুদা ভাট্টির চরিত্র সংক্রান্ত মামলায় ব্যারিস্টার মইনুলের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেছেন ঢাকার সিএমএম কোর্টের একটি আদালত। একই ঘটনায় জামালপুর আমলী আদালতে জেলা যুব মহিলা লীগের আহ্বায়ক ফারজানা ইয়াসমিন লিটা ২০ হাজার কোটি টাকার মানহানির মামলা করা পর বিচারিক হাকিম সোলায়মান কবির গ্রেফতারি পরোয়ানা জারি করেন।
আদালত সূত্রে জানা গেছে, হাইকোর্টে ব্যারিস্টার মইনুলের পক্ষে শুনানি করেন জয়নুল আবেদীন। এর আগে রোববার দুপুরে ঢাকা মহানগর হাকিম মুহাম্মদ আসাদুজ্জামান নূরের আদালতে মানহানির মামলা দায়ের করেন সাংবাদিক মাসুদা ভাট্টি। এদিন আদালত বাদীর জবানবন্দি গ্রহণ ও নথি পর্যালোচনা করে মামলাটি আমলে নিয়ে এ গ্রেফতারি পরোয়ানায় জারি করেন। একই সঙ্গে এই মামলার পরবর্তী কার্যক্রমের জন্য ২২ নভেম্বর দিন ঠিক করেছেন আদালত।
আদালত সূত্রে জানা গেছে, গতকাল রোববার দুপুরে ঢাকা মহানগর হাকিম আদালতে মানহানি মামলা দায়ের করেছের সাংবাদিক মাসুদা ভাট্টি। মহানগর হাকিম মুহাম্মদ আসাদুজ্জামান নূর ভাট্টির জবানবন্দি গ্রহণ করে নথি পর্যালোচনা করে পরে আদেশ দেবেন বলে জানান। পরে আদালত গ্রেফতারি পরোয়ানা জারির আদেশ দেন এবং গ্রেফতার সংক্রান্ত প্রতিবেদনের জন্য আগামী ২২ নভেম্বর দিন ধার্য করেছেন আদালত।
জামালপুরে মামলা করা যুব মহিলা লীগ নেত্রী ফারজানা ইয়াসমিন লিটা বলেন, একজন নারীর বিরুদ্ধে এ ধরনের বক্তব্যে সংক্ষুব্দ হয়ে প্রতিকারের জন্য তিনি মঈনুল হোসেনের বিরুদ্ধে এই মানহানি মামলা করেছেন। আর বিচারক গ্রেফতারি পরোয়ানা জারি করায় তিনি সন্তোষ প্রকাশ করেছেন।
উল্লেখ্য, গত ১৬ অক্টোবর মধ্যরাতে একাত্তর টেলিভিশনের নিয়মিত আয়োজন একাত্তর জার্নালে রাজনৈতিক সংবাদের বিশ্লেষণ চলছিল। অনুষ্ঠান পরিচালনায় ছিলেন মিথিলা ফারজানা। এতে অতিথি ছিলেন মাসুদা ভাট্টি ও সাখাওয়াত হোসেন সায়ন্ত। আলোচনায় স্টুডিওর বাইরে থেকে যুক্ত হন ব্যারিস্টার মইনুল হোসেন। উপস্থাপক মিথিলা ফারজানা ব্যারিস্টার মঈনুল হোসেনকে যুক্ত করার পর মাসুদা ভাট্টি তার কাছে একটি প্রশ্ন করতে চান এবং জানতে চান- সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়া একটি ভিডিওতে আপনাকে শিবিরের একটি জনসভায় অংশ নিতে দেখা গেছে এবং সে কারণেই অনেকেই প্রশ্ন করেছেন যে, আপনি কি জামায়াতের প্রতিনিধি হিসেবে জাতীয় ঐক্যফ্রন্টে উপস্থিত থাকছেন কিনা? প্রশ্নটি শেষ করার আগেই ব্যারিস্টার মঈনুল হোসেন ক্ষিপ্ত হয়ে যান এবং বলেন- আপনার। সাহসের প্রশংসা করতে হয়। তবে আমি আপনাকে একজন চরিত্রহীন বলে মনে করতে চাই।



 

Show all comments
  • saad ২২ অক্টোবর, ২০১৮, ৭:৩৪ এএম says : 0
    Moinul,Zafor A Pair of popular criminal
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মইনুল-জাফরুল্লাহর
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ