Inqilab Logo

ঢাকা বৃহস্পতিবার, ২৯ অক্টোবর ২০২০, ১৩ কার্তিক ১৪২৭, ১১ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী
শিরোনাম

জমিয়াতুল মোদার্রেছীন মাদরাসা শিক্ষকদের ন্যায্য দাবি আদায়ে আন্দোলন করছে

চরফ্যাশনে উপমন্ত্রী জ্যাকব

চরফ্যাশন (ভোলা) উপজেলা সংবাদদাতা: | প্রকাশের সময় : ২২ অক্টোবর, ২০১৮, ১২:০২ এএম

উপমন্ত্রী আবদুল্লাহ আল ইসলাম জ্যাকব বলেন, জমিয়াতুল মোদার্রেছীন একটি সু-সংগঠিত সংগঠন। সারাদেশে তাদের বেশ সুনাম রয়েছে। মাদাসা শিক্ষকদের ন্যয্য দাবি আদায়ের জন্যে আন্দোলন করছে। গতকাল বাংলাদেশের বৃহৎ সংগঠন চরফ্যাশন জমিয়াতুল মোদার্রেছীনের উদ্যোগে অধ্যক্ষ নজরুল ইসলাম বিএড কলেজে এক সংবর্ধনা সভায় প্রধান অতিথির বক্তব্য তিনি এসব কথা বলেন।

উপজেলা জমিয়াতুল মোদার্রেছীনের সভাপতি অধ্যক্ষ মাওঃ মঈনুদ্দিনের সভাপতিত্বে তিনি বলেন, চরফ্যাশনে জমিয়াতুল মোদার্রেছীনের অর্ন্তভুক্ত ২০টি মাদরাসায় আমি একাডেমিক ভবন করছি। গতমাসেও ৬ টি শিক্ষা প্রতিষ্ঠানের ৪তলা বিশিষ্ট একাডেমিক ভবনের ভিত্তিপ্রস্তুর উদ্বোধন করা হয়েছে। শিক্ষা প্রতিমন্ত্রী কাজী কেরামত আলী আরো ৪টি মাদরাসার ভবন দেয়ার ঘোষণা দিয়েছেন। আমি আরো বেশী প্রতিষ্ঠানের ভবন আনতে চেষ্টা করবো ইনশাহ আল্লাহ।

তিনি বলেন, পৃথিবীর সকলে বেইমানী করলেও আলেম সমাজকে মানুষ এখনও বিশ^াস করে। তারা কোন দিন বেইমানী করতে পারে না। আগামী নির্বাচনে নৌকা প্রতীকে ভোট দেয়ার জন্যে দু‘হাত তুলে যেভাবে শিক্ষক সামাজ আমাকে সমর্থন জানিয়েছেন তাই আমি ধন্য। আমার পিতা অধ্যক্ষ নজরুল ইসলাম একজন শিক্ষক ছিলেন। আমার বড় পরিচয় আমি একজন শিক্ষকের সন্তান। ৮ম শ্রেণি পাশ করে এমপি-মন্ত্রী হওয়া যায় কিন্তু বিএ, এ.ম পাশ না করে শিক্ষকতা করা যায়না। উচ্চ শিক্ষিত ব্যক্তিরাই আজ মানুষ গড়ার কারিগর হিসাবে শিক্ষকতার মত মহান পেশায় নিয়োজিত রয়েছেন। উপজেলার ৭২ মাদরাসার শিক্ষক-কর্মচারীর প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি।

অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান জয়নাল আবেদীন আখন, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পদক নুরুল ইসলাম ভিপি, জমিয়াতুল মোদার্রেছীনের জেলা সভাপতি অধ্যক্ষ মাওঃ আবদুল খালেক, জমিয়াতুল মোদার্রেছীনের উপজেলা সম্পাদক অধ্যক্ষ মাওঃ ছিদ্দিক। অনুষ্ঠান পরিচালনা করেন, কুচিয়ামোরা ফাজিল মাদরাসার প্রভাষক কামরুজ্জামান। বিএড কলেজে সংবর্ধনাকে কেন্দ্র করে জমিয়াতুল মোদার্রেছীন মনের মত সাজিয়েছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জমিয়াতুল মোদার্রেছীন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ