Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০১৯, ২ আশ্বিন ১৪২৬, ১৭ মুহাররম ১৪৪১ হিজরী।

স্টেট ডিপার্টমেন্টের সর্বোচ্চ সম্মাননা পেলেন বার্নিকাট

কূটনৈতিক সংবাদদাতা | প্রকাশের সময় : ২২ অক্টোবর, ২০১৮, ১১:৩২ এএম

মার্কিন পররাষ্ট্র দপ্তরের ‘সার্ভিস অ্যাওয়ার্ড’ পেলেন বাংলাদেশে নিযুক্ত রাষ্ট্রদূত মার্শা বার্নিকাট। রোববার তার হাতে এ সম্মাননা তুলে দেন সফররত যুক্তরাষ্ট্রের দক্ষিণ ও মধ্য এশিয়া বিষয়ক মুখ্য উপ-সহকারী পররাষ্ট্রমন্ত্রী এলিস ওয়েলস। মার্কিন স্টেট ডিপার্টমেন্ট বার্নিকাটের দক্ষ নেতৃত্বের জন্য এ সম্মাননা দিয়েছে। সার্ভিস অ্যাওয়ার্ড কে মার্কিন পররাষ্ট্র দপ্তরের সর্বোচ্চ সম্মাননা হিসেবে গণ্য করা হয়।
এদিকে, রাষ্ট্রদূত মার্শা বার্নিকাটের সম্মাননা প্রাপ্তিতে অভিনন্দন জানিয়ে ঢাকাস্থ মার্কিন দূতাবাসের ভেরিফাইড ফেসবুক পেজে প্রকাশিত পোস্টে বলা হয়- এটি রাষ্ট্রদূত বার্নিকাটের প্রাপ্য ছিল।
উল্লেখ্য, চারদিনের সফরে এখন বাংলাদেশে রয়েছেন দক্ষিণ ও মধ্য এশিয়া বিষয়ক মার্কিন মুখ্য উপ-সহকারী পররাষ্ট্রমন্ত্রী এলিস ওয়েলস। বাংলাদেশের বিভিন্ন পর্যায়ের প্রতিনিধির সঙ্গে দেখা-সাক্ষাৎ মতবিনিময় করছেন তিনি। রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শন ছাড়াও আজ কূটনীতিক এবং সংসদের বাইরে থাকা বিরোধী নেতাদের সঙ্গে তার বৈঠক-ভোজের আয়োজন রয়েছে। রাতে ঢাকা ছেড়ে যাওয়ার আগে গণমাধ্যমের মুখোমুখিও হবেন ট্রাম্প প্রশাসনের প্রভাবশালী ওই প্রতিনিধি।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বার্নিকাট


আরও
আরও পড়ুন