Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

সিলেট মহানগর ছাত্রলীগের সেক্রেটারি তুষার বহিষ্কার, কমিটি বিলুপ্ত

বহিষ্কারের কারণ জানেন না তুষার

সিলেট ব্যুরো | প্রকাশের সময় : ২২ অক্টোবর, ২০১৮, ১২:৫৯ পিএম

সিলেট মহানগর ছাত্রলীগের সাধারণ সম্পাদক আব্দুল আলীম তুষারকে ছাত্রলীগ থেকে স্থায়ী বহিষ্কার করা হয়েছে। সংগঠনের নীতি আদর্শ পরিপন্থী কাজের অভিযোগে রবিবার সন্ধ্যায় তাকে বহিষ্কার করা হয়। এছাড়া সিলেট মহানগর ছাত্রলীগের কমিটিও বিলুপ্ত করা হয়েছে।
শনিবার ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি রেজওয়ানুল হক চৌধুরী শোভন ও সাধারণ সম্পাদক গোলাম রব্বানী স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।
বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়, ‘সংগঠনের নীতি আদর্শ পরিপন্থী নৈতিকস্খলনজনিত গুরুতর অভিযোগের সত্যতা পাওয়ায় আব্দুল আলীম তুষারকে স্থায়ী বহিস্কার করা হলো এবং মহানগর ছাত্রলীগের নতুন কমিটি বিলুপ্ত ঘোষণা করা হলো।’
একইসঙ্গে জাতীয় নির্বাচনকে সামনে রেখে সংগঠনের কার্যক্রম ত্বরান্বিত করতে মহানগর কমিটিতে পদপ্রত্যাশীদের ‘জীবনবৃত্তান্ত’ (সিভি) আহ্বান করা হয় বিজ্ঞপ্তিতে। ১ নভেম্বরের মধ্যে তাদের সিভি প্রদান করতে বলা হয়েছে।
২০১৫ সালের ২০ জুলাই আব্দুল বাছিত রোমানকে সভাপতি ও আব্দুল আলীম তুষারকে সাধারণ সম্পাদক করে মহাগর ছাত্রলীগের ৪ সদস্যবিশিষ্ট আংশিক কমিটি ঘোষণা করা হয়েছিলো। সাড়ে ৩ বছরেও পূর্ণাঙ্গ কমিটি গঠন করতে পারনেনি তারা।

কেন বহিষ্কার হলেন জানেন না তুষার!
মেয়াদোত্তীর্ণ কমিটি বিলুপ্ত হলেও কেন বহিষ্কার হয়েছেন সে ব্যপারে কিছুই জানেন না আব্দুল আলীম তুষার। যোগাযোগ করা হলে তিনি বলেন- হঠাৎ করে কমিটি বিলুপ্ত করে কেন তাকে বহিষ্কার করা হয়েছে সেটি জানেন না তিনি। এমনকি তাকে বহিষ্কারের আগে তার সাথে কেন্দ্র থেকে কোন ধরনের যোগাযোগ করা হয়নি। বিজ্ঞপ্তিতে সংগঠনের নীতি আদর্শ পরিপন্থী নৈতিকস্খলনজনিত গুরুতর অভিযোগের সত্যতা পাওয়ায় তাকে স্থায়ী বহিস্কার করা হয়েছে। কিন্তু তিনি এধরনের কোন কাজে জড়িত নন বলে দাবী করেন।
তুষার বলেন- ‘বহিষ্কারের নোটিশ পাওয়ার পর আমি দলের কেন্দ্রীয় সাধারণ সম্পাদকের সাথে ফোনে আলাপ করে আমাকে কেন বহিষ্কার করা হয়েছে সেটি জানতে চাই। কিন্তু তিনি আমাকে এ ব্যপারে স্পষ্ট কোন কারণ জানান নি।’



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ