Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০১৯, ২ আশ্বিন ১৪২৬, ১৭ মুহাররম ১৪৪১ হিজরী।

‘সব দলের অংশগ্রহণে নির্বাচন চায় যুক্তরাষ্ট’

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২২ অক্টোবর, ২০১৮, ৩:৩৫ পিএম

মার্কিন রাষ্ট্রদূত মার্শা স্টিফেনস ব্লুম বার্নিকাট বলেছেন, তার দেশ বাংলাদেশে সব দলের অংশগ্রহণে একটি সুষ্ঠু নির্বাচন দেখতে চায়। এ সময় তিনি আগামী নির্বাচনে সব দলকে নির্বাচনে অংশ নেওয়ারও আহ্বান জানান।

আজ সোমবার দুপুরে সচিবালয়ে বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদের সঙ্গে সাক্ষাৎ শেষে সাংবাদিকদের সঙ্গে আলোচনাকালে মার্কিন রাষ্ট্রদূত এ কথা বলেন।

নির্বাচন অংশগ্রহণমূলক হবে জানিয়ে তোফায়েল আহমেদ বলেন, নির্বাচন অবাধ ও সুষ্ঠু হবে। সবাইকে নিয়েই নির্বাচন করতে চায় সরকার। কোনো দল যদি নির্বাচনে না আসে সে দায়িত্ব তাদের। সরকার এই দায় বহন করবে না।
বাণিজ্যমন্ত্রী আরো বলেন, সংবিধান অনুযায়ী একাদশ জাতীয় সংসদ নির্বাচন হবে। সংসদ বহাল রেখেই এই সংসদের অধীনেই নির্বাচন কমিশন নির্বাচন পরিচালনা করবে।।



 

Show all comments
  • Mohammed Shah Alam Khan ২২ অক্টোবর, ২০১৮, ১০:৪৬ পিএম says : 0
    আজকে মার্কিন রাষ্ট্রদূত মার্শা স্টিফেনস ব্লুম বার্নিকাট বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদের সাথে স্যাক্ষাতের পর যেভাবে কথা বলেছেন এটা যে, সরকারকে সমর্থন দিয়েই কথা বলা সেটা আন্দাজ করা যায়। তিনি বলেছেন, যুক্তরাষ্ট্র দেখতে চায় সব দলের অংশগ্রহণ মূলক একটা সুষ্ট নির্বাচন। তাই তিনি বাংলাদেশের সব রাজনৈতিক দলগুলোকে নির্বাচনে অংশ নেওয়ার আহ্বান জানিয়েছেন। কাজেই এতে প্রতিয়মান যে, যদি কোন বিশেষ দল নির্বাচনে না আসে সে জন্যে তারাই দায়ী থাকবে এবিষয়ে যুক্তরাষ্ট্র কোন হস্তক্ষেপ করবে না। আল্লাহ্‌ বাংলাদেশের প্রতি সদয় আছেন, ছিলেন এবং থাকবেন এটাই সত্য। বিশ্বে যত মারপেচ হয়েছে তার পেছনে যুক্তরাষ্ট্রেরই হাত থাকে এটাই আমরা দেখে আসছি। তাই আজ যদি সেই যুক্তরাষ্ট্র বাংলাদেশে তার কাল থাবা না ফেলে তাহলে বিশ্বে আর কেহই বাংলাদেশের জন্যে ভয়ের কারন হয়ে দাঁড়াবে না এটাই সত্য।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বার্নিকাট


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ